• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আর্থিক প্রতারণায় নাম জড়াল শাহরুখের স্ত্রীর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৯:৫৭ এএম
আর্থিক প্রতারণায় নাম জড়াল শাহরুখের স্ত্রীর
শাহরুখ খান ও তার স্ত্রী গৌরী খান। ছবি: সংগৃহীত

আর মাত্র একদিন পরেই মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ক্যারিয়ারের সেরা সিনেমা ‘ডাঙ্কি’। এরমধ্যেই  দু:সংবাদ গেল শাহরুখের ঘরে।  বলিউড বাদশার স্ত্রী গৌরী খানকে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ৩০ কোটি রুপির আর্থিক প্রতারণায় নাম জড়িয়েছে শাহরুখপত্নীর। খুব শিগগিরই ইডি তলব করতে পারে গৌরীকে। খবর প্রথম কলকাতা।

সংবাদমাধ্যমটি জানায়, লক্ষ্ণৌর সংস্থা তুলসিয়ানি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর গৌরী। ২০১৫ সালে ওই সংস্থার সঙ্গে যুক্ত হন শাহরুখপত্নী। গত কয়েক মাস আগেই লক্ষ্ণৌর সুশান্ত গল্‌ফ সিটির পুলিশ স্টেশনে জামিন-অযোগ্য ধারায় এফআইআর দায়ের করেন মুম্বাইয়ের বাসিন্দা যশবন্ত।

যশবন্ত অভিযোগ করে জানান, ৮৬ লাখ রুপি দাম দিয়েও ফ্ল্যাটের চাবি হাতে পাননি তিনি। তুলসিয়ানি কনস্ট্রাকশন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড সংস্থার প্রধান মুখ বা ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখপত্নী গৌরী খান। তার মাধ্যমেই প্রভাবিত হয়েই নাকি ওই সংস্থার ফ্ল্যাট কিনতে উদ্যোগী হন যশবন্ত। যেহেতু অন্দরসজ্জা শিল্পী গৌরী খান ওই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর, তাই এই বিশ্বাসভঙ্গের দায় গৌরিকেও নিতে হবে বলে জানান ভুক্তভোগী যশবন্ত। এজন্য শাহরুখপত্নীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি। এরপর ওই সংস্থার নামে একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে।  

এদিকে গৌরী খান ওই সংস্থার সঙ্গে যুক্ত থাকায় এ বার ইডির নজরে পড়লেন গৌরী। শোনা যাচ্ছে খুব শিগগিরই তাকে তলব করা হবে। সমন জারি হলে গৌরীকে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডির কর্মকর্তারা। তবে গৌরী এখনো ওই নোটিশের কোনো জবাব দেননি বলে জানা গেছে।

২০১৫ সালে ওই সংস্থার সঙ্গে যুক্ত হয়েছিলেন গৌরী খান। তবে কিছুদিনের মধ্যে সংশ্লিষ্ট সংস্থার বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে উঠে আসতে থাকে। ওই সংস্থা থেকে ঠিক কত টাকা পেয়েছেন তিনি, সেই হিসাব জানতে চাইতে পারে ইডি। কোন শর্তে গৌরী জড়িয়েছিলেন ওই সংস্থার সঙ্গে, সব দিকই নাকি ইডি খতিয়ে দেখবে। 

Link copied!