• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

শাহরুখের ‘জাওয়ান’ সিনেমার নায়িকা বাংলাদেশের সঞ্জীতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৪:৫০ পিএম
শাহরুখের ‘জাওয়ান’ সিনেমার নায়িকা বাংলাদেশের সঞ্জীতা
ছবি: সংগৃহীত

বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন সিনেমা ‘জাওয়ান’ দিয়ে বলিউডে অভিষেক হতে চলেছে গায়িকা, অভিনেত্রী সঞ্জীতা ভট্টাচার্যের। যদিও তিনি জন্মসূত্রে বাঙালি, তবে বড় হয়েছেন দিল্লিতে। সঞ্জীতার মা বাংলাদেশের ময়মনসিংহের আর বাবা কলকাতার। অর্থাৎ সঞ্জীতার নানাবাড়ি ময়মনসিংহে।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, সঞ্জীতার বাবার নাম সঞ্জয় ভট্টাচার্য। তার বাড়ি কলকাতায়। আর তার মায়ের বাড়ি ময়মনসিংহে। তবে সঞ্জীতার জন্ম ও বেড়ে উঠা দিল্লিতে। সংগীতে স্নাতক ডিগ্রি নিয়েছেন। এর আগে দুটি হিন্দি ভাষার ওয়েব সিরিজে কাজ করেছেন। ‘জাওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হচ্ছে এই অভিনেত্রীর।

সংবাদমাধ্যমটি আরও জানায়, নিজেকে প্রবাসী বাঙালি হিসেবেই পরিচয় দিতে পছন্দ করেন সঞ্জীতা। ‘ফিলস লাইক ইশক’ ও ‘দ্য ব্রোকেন নিউজ’-এর ছোট ছোট কিছু চরিত্রের পর এবার বড় পর্দায় দেখা যাবে সঞ্জীতাকে। এ নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই তার। তা ছাড়া শাহরুখের সঙ্গে কাজ করেছেন, এ নিয়েও তার মধ্যে চলছে উন্মাদনা।

অভিনেত্রী বলেন, ‘‘আমার বেশ কিছু বন্ধু আছে যারা বাঙালি; কিন্তু এক ফোঁটা বাংলা বলতে পারে না। আমি আসলে প্রবাসী বাঙালি ঠিকই। তবে আমার বাবা কলকাতার আর মা ময়মনসিংহের। তাই বাঙাল-ঘটি মিলিয়ে বাংলার চলটাই আমাদের বাড়িতে বেশি।’’

‘জাওয়ান’ সিনেমায় শাহরুখের বিপরীতে আছেন দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। এছাড়াও অভিনয় করছেন— সানায়া মালহোত্রা, যোগী বাবু। একটি বিশেষ চরিত্রে রয়েছেন প্রিয়ামণি। আগামী ৭ সেপ্টেম্বর হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু, মালায়ালাম এবং কন্নড় ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

 

 

 

Link copied!