• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেসি-ইলন মাস্ককে পেছনে ফেলে এক নম্বরে শাহরুখ খান


তপন বকসি
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ০৩:৩২ পিএম
মেসি-ইলন মাস্ককে পেছনে ফেলে এক নম্বরে শাহরুখ খান

এই মুহূর্তে দেশে ও বিদেশে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। আর এই জনপ্রিয়তার হাত ধরে এবার তিনি টাইম ম্যাগাজিনের পৃথিবীর প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন। সেই সঙ্গে পেছনে ফেলে দিয়েছেন লিওনেল মেসি, ইলন মাস্ক, মার্ক জুকারবার্গের মতো বিশ্বের অন্যান্য তাবৎ প্রভাবশালীদের।

মাত্র এক মাস আগেই নিউ ইয়র্কের ঐতিহ্যশালী ও প্রাচীনতম ‘টাইম ম্যাগাজিন’ ১০০ বছরে পদার্পণ করেছে। টাইম ম্যাগাজিনের ২০২৩-এর ‘টাইম ১০০ রিডার পোল’ কিছুদিন আগেই বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকা তৈরি  করার সিদ্ধান্ত নেয়। আর এই তালিকা তৈরির জন্য বিশ্বের খ্যাতনামা ব্যক্তিদের ব্যাপারে টাইম ম্যাগাজিনের পাঠকদের ভোট নেওয়া হয়। মূলত তাদের দেওয়া মতামতের ওপর এই সিদ্ধান্ত নির্ভর করে।

টাইম ম্যাগাজিনের মোট ১২ লাখ পাঠক লিওনেল মেসি, মার্ক জুকারবার্গ ছাড়াও মালয়েশিয়ান অভিনেত্রী মিশেল ইয়ো এবং ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট লুলা দা সিলভাকে পেছনে ফেলে ভোট দিয়েছেন শাহরুখকে। ১২ লাখ পাঠকের ৪ শতাংশ ভোট পেয়েছেন বলিউড বাদশা।

এই ফলাফল ঘোষণা করে টাইম ম্যাগাজিন লিখছে, নিজের কৃতিত্বে শাহরুখ খান ভারতের সবচেয়ে বিখ্যাত তো বটেই তার সঙ্গে আন্তর্জাতিক আইকন হিসেবে তার শিরোপা অর্জন করেছেন। বলিউডের অত্যন্ত প্রিয় রোমান্টিক হিরো হিসেবে তিনি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’- এর মতো ব্লকবাস্টার ছবিগুলিতে অভিনয় করেছেন। তিন দশকব্যাপী তার লম্বা অভিনয় জীবনে ১০০ টিরও বেশি ছবিতে অভিনয় করে জয় করে নিয়েছেন আপামর বিশ্বের দর্শকদের মন।

Link copied!