• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কলম্বিয়ায় নিজ শহরে শাকিরার ভাস্কর্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৪:৫৭ পিএম
কলম্বিয়ায় নিজ শহরে শাকিরার ভাস্কর্য
কলম্বিয়ান পপতারকা শাকিরা। ছবি: সংগৃহীত

‘ওয়াকা ওয়াকা’ গানের তালে মাতেননি এমন হয়তো খুব কম লোককেই পাওয়া যাবে। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ফিফা ফুটবল বিশ্বকাপের ঊনিশতম আসর মাতিয়েছিলেন কলম্বিয়ান পপতারকা শাকিরা। গানটির জন্য বিশ্বব্যাপী বেশ জনপ্রিয়তা কুড়িয়েছিলেন সাকিরা। এই গায়িকাকে সম্মান প্রদর্শনে তার নিজ দেশেই একটি ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। খবর সিএনএন।

ব্রোঞ্জের তৈরি ২১ ফুট উচ্চতার ভাস্কর্যটি শাকিরার জন্মস্থান ব্যারানকুইলাতে স্থাপন করা হয়েছে। শিল্পী ইয়িনো মার্কেস এটি তৈরি করেছেন। ভাস্কর্যটিতে পপ তারকার ২০০৫ সালে প্রকাশিত বিখ্যাত মিউজিক ভিডিও ‘হিপস ডোন্ট লাই’ এর নাচের একটি দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে।    

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) নিজের ইন্সটাগ্রাম পোস্টে এই সম্পর্কিত লিখেছেন ৪৬ বছর বয়সী এই সংগীতশিল্পী। শাকিরার পোস্টে ভাস্কর্যটির ছবি ও ভিডিও প্রকাশ করা হয়েছে।  ছবির ক্যাপশনে শাকিরা লেখেন, “ভাস্কর্যটির পাশে আমার পিতা-মাতাকে দেখে আমি বেশ আনন্দিত। বিশেষ করে আমার মায়ের জন্য, কেননা এটা তার জন্মদিন। অন্য আরেকটি ছবিতে শাকিরার বাবা-মা ছাড়াও তার ভাই ও ব্যারানকুইলার মেয়রকে ভাস্কর্যটির সামনে কথোপকথন করতে দেখা যায়।”

ভাস্কর্যটি সম্পর্কে শাকিরা বলেন, “আমার এ ছোট হৃদয়ের জন্য এটি বিশাল প্রাপ্তি’। এছাড়াও উৎসর্গকৃত ফলকে শাকিরার জীবন সম্পর্কে বিশদ বিবরণ এবং সংগীতজগতে তার অবদানকে স্বীকৃতি প্রদান করা হয়েছে।”

২০২৩ সালে তিনটি লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ড জিতে নিয়েছিলেন পপতারকা শাকিরা। ফুটবল ক্লাস বার্সেলোনার সাবেক মিডফিল্ডার এবং স্পেনের বিশ্বকাপজয়ী খেলোয়াড় জেরার্ড পিকের সাথে দীর্ঘ ১১ বছরের সম্পর্কের ইতি টানেন ২০২২ সালের জুন মাসে। মূলত পিকের বিরুদ্ধে পরকীয়ার গুঞ্জন উঠেছিলো যা পরবর্তীতে তাদের সংসারে ভাঙন ধরায়। বর্তমানে শাকিরা মার্কিন যুক্তরাষ্ট্রের মিয়ামিতে বসবাস করছেন।

Link copied!