• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

‘স্মৃতিতে সালমান শাহ’ প্রচার হবে বুধবার দুপুরে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৭:১০ পিএম
‘স্মৃতিতে সালমান শাহ’ প্রচার হবে বুধবার দুপুরে
প্রয়াত অভিনেতা সালমান শাহ ও অভিনেত্রী শাবনুর (ফাইল ছবি)

বাংলা চলচ্চিত্রের রোমান্টিক সিনেমায় সালমান শাহ একটি সোনালী অধ্যায়। তার অভিনীত সকল ছবিই ব্যবসাসফল। ৬ সেপ্টেম্বর তার ২৭তম মৃত্যুবার্ষিকী। মৃত্যুর এতবছর পরেও সালমান শাহ এখনো সমান জনপ্রিয়। তার ভক্তকূলে আজও তিনি আবেগের নাম, স্মৃতির নাম, প্রিয় নায়কের নাম। তাদের কাছে সালমানের মৃত্যু এখনো এক অজানা রহস্য।

সেই রহস্যের উত্তর খুঁজতেই সালমান শাহকে নিয়ে বৈশাখী টেলিভিশন নির্মাণ করেছে অনুসন্ধানীমূলক বিশেষ তথ্যচিত্র ‘স্মৃতিতে সালমান শাহ’। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এটি প্রচার হবে ৬ সেপ্টেম্বর দুপুর ১২টা ৩০ মিনিটে।

বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে তথ্যচিত্রটির গ্রন্থনা ও ধারা বর্ণনা করেছেন তারেক সিকদার। মো. বেলাল হোসেনের চিত্রগ্রহণে এটির সম্পাদনা করেছেন তাজদীদ উল ইসলাম। সমন্বয়কের দায়িত্ব পালন করেন দুলাল খান। নির্মাণ তত্ত্বাবধানে ছিলেন প্রোগ্রাম ম্যানেজার লিটু সোলায়মান।

অনুষ্ঠানটির সমন্বয়ক ও সালমান শাহের বন্ধু সাংবাদিক দুলাল খান জানান, “এই তথ্যচিত্রের অনুসন্ধানে উঠে এসেছে জানা অজানা অনেক কিছু।”

তিনি জানান, এতে সালমান শাহকে নিয়ে কথা বলেছেন মামলার তদন্ত কর্মকর্তা, মা নীলা চৌধুরী, মামা আলমগীর কুমকুম, স্ত্রী সামিরা, পরিচালক সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, অভিনয়শিল্পী ফেরদৌস, ডন, ঋতুপর্ণা, ভাবনা, নীরব, সাকিব সুলেরী, মালি জাকির, প্রত্যক্ষদর্শী ডলি বেগম প্রমুখ।

সেই সঙ্গে রয়েছে সালমান শাহর আত্মহত্যার চূড়ান্ত প্রতিবেদন জমাদানকারী পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের বক্তব্যও।

Link copied!