• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ঝন্টু-রাজিব বানাবেন ২১ কোটি টাকার সিনেমা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৯:৪৫ এএম
ঝন্টু-রাজিব বানাবেন ২১ কোটি টাকার সিনেমা
অপারেশন জ্যাকপট সিনেমার প্রেসমিট। ছবি : সংবাদ প্রকাশ

বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম অধ্যায় অপারেশন জ্যাকপট। নৌ-সেক্টর কর্তৃক পরিচালিত এই গেরিলা অভিযানের বীরত্বের গল্প এবার উঠে আসছে সিনেমার পর্দায়। ‘অপারেশন জ্যাকপট’ নামেই নির্মিত হচ্ছে সিনেমাটি। যেটার অর্থায়ন করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

২১ কোটি টাকা বাজেটের এই সিনেমাটি পরিচালনার দায়িত্ব পেলেন দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার রাজীব বিশ্বাস। বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সিনেমার প্রযোজক স্বপন চৌধুরী।

সিনেমাটি প্রসঙ্গে দেলোয়ার জাহান ঝন্টু বলেন, একটি বিষয়ে যদি রবীন্দ্রনাথ ও কাজী নজরুল দুজনেই কবিতা লেখেন, সেটা কিন্তু দুই রকম হবে। তেমনি রাজীব বাবু একজন পরিচালক, আমিও পরিচালক; আমি একা তৈরি করলে ‘অপারেশন জ্যাকপট’ যেরকম হবে, দুজন মিলে করলে আরও ভালো হবে।

ওপার বাংলার পরিচালক রাজীব বিশ্বাস বলেন, এত বড় একটি উদ্যোগ নেওয়ার জন্য এবং তাতে আমাকে যুক্ত করার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। সবাই আমাদের আশীর্বাদ ও সহযোগিতা করবেন।

প্রযোজক স্বপন চৌধুরী জানান, এই সিনেমাতে ৮০ জনের বেশি অভিনেতা-অভিনেত্রী কাজ করবেন। যারা দর্শকের কাছে পরিচিত। এর মধ্যে মুখ্য চরিত্রগুলোতে চূড়ান্ত হয়েছেন অনন্ত জলিল, জিয়াউল রোশান, ইমন, নিরব, শিপন মিত্র, সাঞ্জু জন, জয় চৌধুরী ও আমান রেজা। এছাড়াও থাকছেন মিশা সওদাগর, আহমেদ শরীফ, ইলিয়াস কাঞ্চন, অমিত হাসান, ডন, ড্যানি সিডাকসহ আরও অনেকে।

আগামী ২৯ ডিসেম্বর থেকে বিএফডিসি থেকেই শুরু হচ্ছে সিনেমাটির শুটিং। এই লটের চিত্রায়ন চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। এরপর দ্বিতীয় লটের শুটিং হবে ফেব্রুয়ারিতে। ২০২৪ সালেই সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে।

Link copied!