• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রুনা লায়লার সুরে তার মেয়ের গান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৬:৪২ পিএম
রুনা লায়লার সুরে তার মেয়ের গান

সঙ্গীত শিল্পের জীবন্ত কিংবদন্তি রুনা লায়লা। গানের মাধ্যমে বাংলা সংস্কৃতিকে সারা বিশ্বের মানুষের কাছে পরিচিত করিয়েছেন রুনা লায়লা। এবার রুনা লায়লার সুরে নতুন গানে কণ্ঠ দিলেন তার মেয়ে তানি লায়লা।

রুনা লায়লার সুরে তানি লায়লার গাওয়া গানটির নাম ‘কেন হয়ে গেছি পর’। সম্প্রতি ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে গানটি। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, সঙ্গীতায়োজনে রাজা কাশেফ।

রুনা লায়লা বলেন, ‘ধ্রুব মিউজিক স্টেশন থেকে পাঁচটি গানের যে প্রজেক্ট ছিল, তানির গানটি সে প্রজেক্টের সর্বশেষ গান হিসেবে প্রকাশ পেল। তানির কণ্ঠের সঙ্গে যায়, এমন সুরই করেছি। তানিও চেষ্টা করেছে সুরে থেকে ভালোভাবে গানটি গাইতে।’

দীর্ঘ পাঁচ দশকে রুনা লায়লা উপহার দিয়েছেন অসংখ্য কালজয়ী গান। বাংলাদেশকে সাফল্যের সঙ্গে উপস্থাপন করেছেন আন্তর্জাতিক অঙ্গনে। চলচ্চিত্রের গানে কন্ঠ দেয়ার পাশাপাশি উপহার দিয়েছেন বিভিন্ন ঘরানার হাজারো জনপ্রিয় গান। জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ পেয়েছেন দেশ-বিদেশের নানা সম্মাননা। এছাড়া তিনি বাংলা-হিন্দি-উর্দু ছাড়াও গুজরাটি, পাঞ্জাবি, সিন্ধি, পশতু, বেলুচ, আরবি, পারসিয়ান, মালয়, নেপালি, জাপানি, ইতালীয়, স্প্যানিশ, ফরাসি ও ইংরেজিসহ ১৮টি ভাষার গান গেয়েছেন।

Link copied!