• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

থার্টিফার্স্ট নাইটে আতশবাজি বা পটকা না ফোটানোর অনুরোধ জয়ার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০১:৩৫ পিএম
থার্টিফার্স্ট নাইটে আতশবাজি বা পটকা না ফোটানোর অনুরোধ জয়ার
আতশবাজি বা পটকা না ফোটানোর অনুরোধ জয়ার। ছবি: সংগৃহীত

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ইংরেজি বর্ষবরণের রাতে ফানুস ওড়াতে ও আতশবাজি না ফোটাতে হাতজোড় করে অনুরোধ করেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এমন বার্তা দেন অভিনেত্রী।

এক ভিডিও বার্তায় জয়া বলেন, “নতুন বছরকে স্বাগত জানানোর মুহূর্তটি অবশ্যই আনন্দের। আমরা সবাই আনন্দ প্রকাশ করতে চাই একসঙ্গে। কিন্তু আমাদের এই আনন্দ যেন অন্যের মৃত্যুর কারণ না হয়ে দাঁড়ায়।”

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে অভিনেত্রী  আরও বলেন, “নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে আমরা যে আতশবাজি বা পটকা ফাটাই, এটা দয়া করে করবেন না। গত বছর এই আতশবাজির শব্দে কিন্তু শিশু উমায়ের কাঁপতে কাঁপতে মারা যায়। অনেকের বাসায় অসুস্থ মানুষ থাকেন, তারা কষ্ট পান। মনে রাখবেন, পৃথিবী-সমাজ কোনোটাই কিন্তু শুধু মানুষের একার নয়। যারা থার্টিফার্স্ট উদযাপন করতে আতশবাজি বা ফানুশ ওড়াবার প্রস্তুতি নিচ্ছেন, প্লিজ দয়া করে এই কাজটি করবেন না। দয়া করে পরিমিত থাকুন। আপনার নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে কারও জীবন যেন বিপন্ন না হয়।”

আনন্দ যেন অন্যের মৃত্যুর কারণ না হয়ে দাঁড়ায়– এমন মন্তব্য করে তিনি আরও বলেন, “রাতের বেলা গাছে ঘুমিয়ে থাকা পাখিরা আতশবাজির বিকট শব্দে হার্ট অ্যাটাক করে মারা যায়। রাস্তায় ঘুমানো যে পথকুকুর বা বিড়াল; এমনকি আশপাশে যে অসংখ্য বন্যপ্রাণী- প্রচণ্ড ভয়ে তারা ছোটাছুটি করে, অনেকেই মারা যায়।”

Link copied!