• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

আবার মুক্তি পাচ্ছে ‘১৯৭১ সেই সব দিন’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৮:৩৫ এএম
আবার মুক্তি পাচ্ছে ‘১৯৭১ সেই সব দিন’
‘১৯৭১ সেই সব দিন’ পোস্টার। ছবি: সংগৃহীত

ভাষার মাস উপলক্ষে আবার মুক্তি পাচ্ছে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’। অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হকের পরিচালনায় এটি মুক্তি পায় গেল বছর ১৮ আগস্ট। অভিনেতা ও নাট্যকার ড. ইনামুল হকের মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের এই সিনেমাটি আবারও মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে। শুক্রবার (২ ফেবুয়ারি) থেকে সিনেমাটি চলবে স্টার সিনেপ্লেক্সে।

সিনেপ্লক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘সিনেমাটি যখন প্রথম মুক্তি পায় তখন বেশ সাড়া ছিল। সেসময় অন্যান্য সিনেমা থাকার কারণে এর প্রদর্শন বন্ধ করা হয়। সেসময় দর্শকদের অনুরোধও ছিল। আন্তার্জাতিক মাতৃভাষা দিবসের মাস শুরু হয়েছে। এসব চিন্তা থেকেই সিনেমাটি আবার আমরা প্রদর্শন করছি।’

সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই ‘১৯৭১ সেই সব দিন’র গল্প। তারকাবহুল এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।

 সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

 

Link copied!