• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

চঞ্চলকে নিয়ে রেদওয়ান রনির ‘দম’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ০৮:৪২ এএম
চঞ্চলকে নিয়ে রেদওয়ান রনির ‘দম’
নির্মাতা রেদওয়ান রনি ও চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

অভিনয় দক্ষতা দিয়ে দুই বাংলায় জায়গা করে নিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। অন্যদিকে নির্মাতা হিসেবে রেদওয়ান রনিও বেশ শক্ত অবস্থান তৈরি করেছেন। এবার খানিকটা দম নেওয়ার পর চঞ্চলকে নিয়ে নতুন সিনেমা ‘দম’নিয়ে আসছেন এই নির্মাতা।

শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে চলচ্চিত্রটির নাম ঘোষণা করা হয়। নির্মাতা রেদওয়ান রনির পরিচালনায় সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা রনি জানান, “দম সিনেমাটি তৈরি হচ্ছে সত্য ঘটনা অবলম্বনে। সিনেমার ফার্স্টলুক পোস্টারে দেখা যাচ্ছে, চারপাশে পাহাড়, মরুভূমি আর তার মাঝে একটি গাধার সামনে হাঁটু গেড়ে বসে আছে একটি ছেলে। তার চোখ বাঁধা। ধারণা করা হচ্ছে, উন্নত জীবনের আশায় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাড়ি দেওয়া প্রবাসীদের সংগ্রামের গল্পই ফুটে উঠবে দম সিনেমায়।”

নির্মাতা আরও বলেন, “অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এই গল্পটা আমাকে তাড়িত করছিল। সাধারণ মানুষের প্রচণ্ড মানসিক শক্তি তাকে (গাধার সামনে হাঁটু গেড়ে বসে থাকা ছেলের) যেকোনো ভয়ংকর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমেষেই। দম চলচ্চিত্রে এই গল্পটাই বলার চেষ্টা করছি।”

সিনেমায় অভিনয় নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, “রনির সঙ্গে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের। সে একসময় নিয়মিত নির্মাণ করেছে। কিছুদিন নিজে নির্মাণ না করলেও নির্মাণপ্রক্রিয়ার মধ্যেই ছিল। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে, তখন আমি হতবাক হয়েছি। অসাধারণ একটা গল্প।”

‘দম’ সিনেমার সঙ্গে জড়িত আছে দুই বাংলার তিন প্রযোজনা প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে ভারতের এসভিএফ, বাংলাদেশের আলফা আই ও চরকি। 

Link copied!