• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আবারও নির্বাচিত ‘বাকের ভাই’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ১২:২১ পিএম
আবারও নির্বাচিত ‘বাকের ভাই’
আসাদুজ্জামান নূর। ছবি : ফেসবুক থেকে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ (সদর) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে আবারও নির্বাচিত হলে ‘বাকের ভাই’ খ্যাত  আসাদুজ্জামান নূর। তিনি পঞ্চমবারের মতো নির্বাচিত হয়েছেন। বেসরকারি ফলে স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীনকে হারিয়েছেন ১ লাখ ৩ হাজার ৬৫৫ ভোটে জয় পেয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। নীলফামারী-২ আসনে আসাদুজ্জামান পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৩৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জয়নাল আবেদীন ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ১৫ হাজার ৬৮৪ ভোট।

আসনটিতে ১৩৫ ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার ৭৫৩ জন। আসাদুজ্জামানসহ প্রতিদ্বন্দ্বিতা করেছেন চার প্রার্থী।

২০০১ সালে প্রথমবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন আসাদুজ্জামান। পরে ২০০৮, ২০১৪, ২০১৮ সালে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।


জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর আজও বাকের ভাই নামেই পরিচিত। গ্রামগঞ্জের অনেক মানুষ তার নিজের নামটি হয়তো আজও জানেন না।  বাকের ভাই হয়ে জায়গা করে নিয়েছেন কোটি ভক্তের হৃদয়ে।
আজ থেকে ৩০ বছর আগে শুরু হয় বাংলাদেশের টিভি নাটকের ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’।

আসাদুজ্জামান নূর ১৯৪৬ সালের ৩১ অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি অভিনেতা ও রাজনীতিবিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।
 

Link copied!