• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শাহরুখ, রণবীরকে পেছনে ফেলে রেকর্ড গড়ল প্রভাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ১২:২১ পিএম
শাহরুখ, রণবীরকে পেছনে ফেলে রেকর্ড গড়ল প্রভাস
রণবীর-প্রভাস-শাহরুখ। ছবি: সংগৃহীত

‘বাহুবলি’ সিনেমার মাধ্যমে বিশেষ খ্যাতি লাভ করেন দক্ষিণি সুপারস্টার প্রভাস। শুক্রবার (২২ ডিসেম্বর) মুক্তি পেয়েছে প্রশান্ত নীল নির্মিত নতুন সিনেমা ‘সালার’। দক্ষিণের সুপারস্টার প্রভাসের নামের দাপটেই ‘সালার: পার্ট ওয়ান-সিজফায়ার’ সিনেমাটি অগ্রিম টিকিট বিক্রিতে যে দাপট দেখিয়েছিল, তা অব্যাহত থেকেছে মুক্তির প্রথম দিনে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মুক্তি পেয়েছে শাহরুখ অভিনীত ‘ডানকি’। এর আগে ‘পাঠান’ ও ‘জওয়ান’ দিয়ে যেভাবে বক্স অফিসে রাজত্ব করেছেন শাহরুখ তাতে সালার নিয়ে বাণিজ্য বিশ্লেষকদের ভবিষ্যৎ বাণী তেমন আশানুরূপ ছিল না। কিন্তু সবার ভবিষ্যৎ বাণীকে ভুল প্রমাণিত করে ‘সালার’ পেছনে ফেলেছে, ‘পাঠান’, ‘জওয়ান’, ‘গদর ২’ ও ‘অ্যানিমেল’কে। শুধু তাই নয়, গড়েছে বছরের সবচেয়ে বড় ওপেনিংয়ের রেকর্ডও।

বক্স অফিসের রিপোর্ট প্রদানকারী সাকনিল্ক জানিয়েছে, প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সমস্ত ভাষা থেকে ‘সালার’ এর আয় ৯৫ কোটি রুপি। গতকাল শুক্রবার তেলুগুতে সিনেমাটির সামগ্রিক দখল ছিল ৮৮ দশমিক ৯৩ শতাংশ। আর বিশ্বব্যাপী সিনেমাটির আনুমানিক আয় ১৭৫ কোটি রুপিরও বেশি।

এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ প্রথম দিনে আয় করেছিল ৫৭ কোটি রুপি। সে রেকর্ড ভাঙে বলিউড বাদশাহর বছরের আরেক সিনেমা ‘জওয়ান’। যেটি প্রথম দিনে এর আয় ছিল প্রায় ৮৯ কোটি ৫ লাখ রুপি। আর রণবীর কাপুরের বছরের অন্যতম বলিউড সিনেমা ‘অ্যানিমেল’ প্রথম দিনে আয় করে প্রায় ৯৩ কোটি ৮ লাখ রুপি।

‘সালার’র মূল ভূমিকায় অভিনয় করছেন প্রভাস। প্রভাস ছাড়াও সিনেমাটিতে আরও রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে।

Link copied!