• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

মানুষ আমাকে ভালোবেসে ভোট দেবে : ফেরদৌস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০১:১১ পিএম
মানুষ আমাকে ভালোবেসে ভোট দেবে : ফেরদৌস
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়ক ফেরদৌস। ছবি : সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এই আসনের মানুষ ভালোবেসে তাকে ভোট দেবেন বলে বিশ্বাস করেন ঢাকাই সিনেমার এই অভিনেতা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ফেরদৌস। এ সময় তিনি বলেন, ‘‘আমি বাংলাদেশের একজন সুনাগরিক। আমি একজন দায়িত্বশীল মানুষ, আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছি। আমার পারিবারিক একটা ঐতিহ্য আছে। আমার মধ্যে মানবিকতা আছে, আমি মানুষের পাশে থাকি। মানুষের পাশে থেকে তাদের কল্যাণ করার জন্য এত দিন চেষ্টা করেছি। আমার ইন্ডাস্ট্রির সবাই বন্ধু। আমার বিশ্বাস মানুষ আমাকে ভালোবেসে ভোট দেবে। আর আমি চাইব যে মানুষের জন্য কিছু করতে।”

এই অভিনেতা আরও বলেন, “ধানমন্ডি বাংলাদেশের ঐতিহাসিক জায়গা। বাংলাদেশের জন্মলগ্ন ধানমন্ডি-৩২ নম্বর থেকে শুরু হয়েছে। এখান থেকেই ২৬ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। এমন একটি জায়গা থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে তাই ভালো লাগাও কাজ করছে এবং চাপও অনুভব করছি।”

ঢাকা-১০ আসনের উন্নয়ন প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘‘গতকাল সোমবার (২৭ নভেম্বর) ধানমন্ডি-৩২ নম্বরে ফুল দিয়ে যাত্রা শুরু করেছি। নেতাকর্মীরা যেভাবে এসেছেন, তা আমার ভাবনাতীত ছিল। নেতাকর্মীদের ভালোবাসায় আমি সিক্ত। হাজারও নেতাকর্মী এসেছিলেন। ছাত্রলীগ থেকে শুরু করে মহিলা লীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এসেছিলেন।”

নির্বাচনের ইশতেহার প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘‘এই যে মানুষ আমাকে ভালোবাসে, এর প্রতিদান আমি কীভাবে দেব। শুধু ভালোবাসা দিয়ে তো হবে না। আমি যতটুকু জেনেছি কিছু কিছু এরিয়া এখনো মাদকমুক্ত হয়নি, সন্ত্রাসমুক্ত হয়নি। আমি আমাদের পরবর্তী প্রজন্মের জন্য সুন্দর ও স্মার্ট নগরীর অংশ হিসেবে ঢাকা-১০ আসনের এলাকাটি করতে চাই। ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ ও নিউমার্কেট এলাকায় যারা বসবাস করে তাদের জন্য এসব এলাকা মাদক, সন্ত্রাসমুক্ত করে, জঙ্গিমুক্ত করে স্মার্ট একটি শহর উপহার দেওয়ার চেষ্টা করব। ডেঙ্গুর একটা প্রাদুর্ভাব আছে, আমি আমাদের মাননীয় মেয়র ভাইকে সঙ্গে নিয়ে ডেঙ্গুমুক্ত করার জন্য কাজ করব।”

এ সময় নির্বাচনে চমক হিসেবে ফেরদৌস জানান, রাজনীতির মাঠে রাজনীতিবিদ হয়ে সবাইকে একসঙ্গে নিয়ে একটা বিরাট বড় চমক দেখাব।

Link copied!