• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ঈদে যা খেতে ভালোবাসেন নুহাশ হুমায়ূন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৪:২০ পিএম
ঈদে যা খেতে ভালোবাসেন নুহাশ হুমায়ূন

ঈদের দিনে চালের আটার রুটি খেতে ভালোবাসেন তরুণ পরিচালক নুহাশ হ‌ুমায়ূন।

সম্প্রতি এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “ঈদের দিন সকালে চালের আটার রুটি করা হয়। ওটা আমার খেতে খুব ভালো লাগে। ঈদ ছাড়া ওটা আর খাওয়া হয় না।”

ঈদে নিজে কি কখনো রান্না করেছেন?—এমন প্রশ্নের উত্তরে নুহাশ বলেন, “মাঝে মাঝে টুকটাক রান্না করা হয়। তবে ঈদের জন্য কখনো রান্না করা হয়নি।”

ঈদ শপিং প্রসঙ্গে নুহাশ জানান, ঈদকে কেন্দ্র করে তেমন কিছু কেনেন না। তবে কেউ না কেউ প্রতি ঈদেই একটা পাঞ্জাবি গিফট করেন। সেটার অপেক্ষা করেন।

ছোটবেলায় কেমন ঈদ কাটাতেন?—এমন প্রশ্নের জবাবে নুহাশ বলেন, “ঈদ নিয়ে ছোটবেলার অনেক স্মৃতি আছে। এর মধ্যে সন্ধ্যা হতেই সবাই মিলে ঈদের নাটক দেখাটা অন্যতম আনন্দের স্মৃতি। আসলে ঈদে তখন ভালো মজার কোনো নাটক থাকতই, আর আমরা সবাই একসঙ্গে নাটক দেখতাম। এখনো আমার খুব মনে পড়ে।”

এ প্রসঙ্গে নুহাশ আরও বলেন, “নব্বইয়ের দশক, এমনকি ২০০০ সালের শুরুতেও একটা কালচার ছিল—ঈদের সন্ধ্যায় সবাই টেলিভিশনের সামনে একসঙ্গে। কিন্তু এখন সবাই নিজের রুমে কম্পিউটার অথবা সেলফোনে পছন্দের প্লাটফর্মে যেকোনো কনটেন্ট দেখে। আমি আগের ওই কালচারটা খুব মিস করি। আমাদের সবার কাছে ছোটবেলার স্মৃতি খুব স্পেশাল। আসলে সবাই পুরনো সময়টাকে খুব মিস করে। কিন্তু বর্তমানকে সবসময় আসলে অ্যাপ্রিশিয়েট করা হয় না। ইন্টারেস্টিং ব্যাপার হলো, আরো ১০—২০ বছর পরে এখনকার সময়টা পুরনো হয়ে যাবে আর তখন আমরা এই সময়টাকে মিস করব।”

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, অ্যান্থোলজি সিরিজ, নাটক কিংবা বিজ্ঞাপনচিত্র সব কাজেই স্বতন্ত্র ছাপ রাখছেন তরুণ এই নির্মাতা। নিজের কাজ সম্পর্কে বলেন, “ঈদে আমার কোনো কাজ আসছে না। সামনে আসবে, তবে এখন না।”

Link copied!