• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সংগীতশিল্পী নোরাহ আর নেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৩:০৫ পিএম
সংগীতশিল্পী নোরাহ আর নেই
নোরাহ লি অ্যালেন। ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ব্যান্ড ‘ওক রিজ বয়েজ’ ব্যান্ডটির ভোকাল জনপ্রিয় সংগীতশিল্পী নোরাহ লি অ্যালেন আর নেই। গত ৩১ মার্চ দেশটির টেনেসে রাজ্যের নাসভিলের ভ্যান্ডারবিল্ট হাসপাতালে মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

এ গায়িকার স্বামী ডুয়ান অ্যালনের বরাত আমেরিকান সং রাইটার ডটকম এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এছাড়া গায়িকার স্বামী সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম হ্যান্ডেলেও এক পোস্টে নিশ্চিত করেছন বিষয়টি। তিনি জানিয়েছেন, দীর্ঘদিন অসুস্থতার পর মৃত্যু হয়েছে নোরাহর। মৃত্যুর সময় হাসপাতালে পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

তারকা স্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ডুয়ান অ্যালেন এক বিবৃতিতে জানান―৫৪ বছর ৮ মাস ধরে দাম্পত্য জীবনে থাকার পর ৩১ মার্চ মৃত্যু হয়েছে তার। সে কিছু সময়ের জন্য ভালো বোধ করছিল না। পরিবারের সবাই তার সঙ্গে হাসপাতালে শেষ রাত কাটিয়েছি।

তিনি আরও জানিয়েছেন, তাদের দুটি সন্তান গত দুই মাসেরও বেশি সময় ধরে গায়িকা নোরাহর পাশে ছিলেন। সবাইকে তাদের প্রার্থনায় রাখার জন্যও বলেছেন তিনি।

অল্প বয়সে সংগীতে অভিষেক হয়েছিল নোরাহর। মাত্র তিন বছর বয়সে বোনদের সঙ্গে স্টুয়ার্ট সিস্টার্স ট্রিওতে গান গাইতে শুরু করেছিলেন। এরপর প্রায় ১৭ বছর ভ্রমণ ও পারফর্ম করেছেন। তারপর ১৯৬৮ সালে চক ওয়াগন গ্যাংয়ে যোগ দেন এ গায়িকা।

১৯৭৫ সালে গ্র্যান্ড ওলে অপ্রি ব্যান্ডের খণ্ডকালীন সদস্য হন নোরাহ। পাঁচ বছর পর ব্যান্ডের স্থায়ী একজন ব্যাকগ্রাউন্ড গায়ক হয়ে উঠেন।

Link copied!