• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বাপীদার স্মরণে ‘মহীনের ঘোড়াগুলি’ ট্রিবিউট কনসার্ট বিকেলে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ০৩:৪৯ পিএম
বাপীদার স্মরণে ‘মহীনের ঘোড়াগুলি’ ট্রিবিউট কনসার্ট বিকেলে

সত্তর দশকের কলকাতার আলোচিত ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’। ব্যান্ডটি কলকাতার হলেও বাংলাদেশে রয়েছে এর তুমুল জনপ্রিয়তা। ব্যান্ডটির অন্যতম সদস্য তাপস বাপী দাস। যিনি বাপীদা নামেই সর্বাধিক পরিচিত। বেশ কিছুদিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। তার চিকিৎসার সহায়তায় মহীনের ঘোড়াগুলির ভক্ত বাংলাদেশি শিল্পীরা নিজেদের উদ্যোগে ‘ভালোবাসি জ্যোৎস্নায়’ কনসার্টের আয়োজন করে। তবে এই কনসার্টের আগেই ২৫ জুন তিনি সবাইকে চির বিদায় জানান। তার বিদায়ের পরও পূর্বনির্ধারিত আয়োজন বন্ধ করেননি ভক্তরা।  

শুক্রবার (১৪ জুলাই) বিকেল চারটার দিকে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে বাপীদার স্মরণে অনুষ্ঠিত হবে ‘মহীনের ঘোড়াগুলী’ ট্রিবিউট কনসার্ট।

জানা যায়, কনসার্ট থেকে সংগৃহীত অর্থ বাপীদার চিকিৎসায় ব্যয় করার কথা ছিল। তবে তা আর হলো না। এই আয়োজনে প্রত্যেক শিল্পী নিজ উদ্যোগে গান গাইবেন, বাজাবেন মহীনের গানের প্রতি ভালোবাসা আর বাপী দাসের প্রতি শ্রদ্ধাবোধ থেকে।

মহীনের গানে অংশ নিচ্ছেন অর্ঘ্য, অন্তু দাস, আরমীন মূসা, আসির আরমান, আহনাফ খান, আহমেদ হাসান, কাকতাল, জয় শাহরিয়ার, তানযীর তুহিন (আভাস), তিলক, দ্য রেহমান ড্যুও, নাঈম মাহমুদ, প্রবর রিপন (সোনার বাংলা সার্কাস), ফারহান, ফারাহ দিবা তাসনিম, ভাষা, মাঈশা মারিয়াম, মাসুদ হাসান উজ্জ্বল, মিশু (শহরতলী), মুয়ীজ মাহফুজ, মুসা কলিম মুকুল, রাজু (সহজিয়া), রাব্বি (সহজিয়া), রায়হানুল ইসলাম শুভ্র, রাশিদ শরীফ শোয়েব (মেঘদল), রিয়াদ হাসান, রোকসানা আমিন, লাবিক কামাল, লিমন, লিসান, সন্ধি, সভ্যতা, সালেকিন, সিনা হাসান (বাংলা ফাইভ), সুহৃদ ও শুভেন্দু দাস।

ইতোমধ্যে এই কনসার্টের সব টিকিট বিক্রি হয়ে গেছে। টিকিটের মূল্য ধরা হয়েছিল ৫০০ টাকা (টিকিট+পোস্টার), ১ হাজার টাকা (টিকিট+পোস্টার+বুকলেট), ২ হাজার টাকা (টিকিট+পোস্টার+বুকলেট+স্যুভেনির টি-শার্ট) ও ৫ হাজার টাকা (তাপস বাপীর স্বাক্ষরিত টি-শার্ট)।

Link copied!