• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মনোজ-সাদিয়ার ‘কাছাকাছি পাশাপাশি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০২:৫৫ পিএম
মনোজ-সাদিয়ার ‘কাছাকাছি পাশাপাশি’

নাটক এবং ওয়েব কনটেন্টের জনপ্রিয় মুখ মনোজ প্রামাণিক। বড় পর্দায়ও প্রশংসিত তিনি। অন্যদিকে অভিনয়ের ক্যারিয়ার বেশি দিনের না হলেও এরই মধ্যে আলোচনায় এসেছেন সাদিয়া আয়মান। এ দুজনকে প্রথমবার এক ফ্রেমে দেখা গিয়েছিল ‘স্বপ্নভুক’ ওয়েব ফিল্মে। নতুন একটি কাজে আবারও এক হলেন মনোজ-সাদিয়া। অভিনয় করলেন ‘কাছাকাছি পাশাপাশি’ শিরোনামের নাটকে।

এ নাটক দিয়েই পরিচালনায় অভিষেক হলো শিশির আহমেদের। এর আগে সৈয়দ শাকিল, রুবেল হাসান, এস আর মজুমদার, তপু খানসহ অনেক নির্মাতার সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন তিনি। অনিন্দিতা উষার লেখা ‘কাছাকাছি পাশাপাশি’ নাটকটির শুটিং হয়েছে গত রবি ও সোমবার ঢাকার উত্তরায়।

নির্মাতা জানিয়েছেন, অর্থ-সম্পদ নয়, মানুষের মানসিকতা, ব্যবহার, মূল্যবোধ—এগুলোই আসল। এটিই এ নাটকের মূল বক্তব্য। নাটকের গল্পে সাদিয়া একটি সুপারশপে সেলসম্যান হিসেবে কাজ করে। কাজটি করতে গিয়ে তাঁকে নানা পরিস্থিতির মুখে পড়তে হয়। সুপারশপে কাজ করায় বিয়েও ভেঙে যায়। এক পর্যায়ে সাদিয়ার বাড়িওয়ালার ছেলে মনোজ বিদেশ থেকে আসে। সাদিয়াকে দেখে ভালো লাগে তার। কিন্তু সাদিয়া সিদ্ধান্ত নিয়েছে, কোনো ধনী পরিবারের ছেলেকে বিয়ে করবে না। মনোজ তাই নিজের পরিচয় লুকিয়ে সাদিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। এভাবে নানা ঘটনার ভেতর দিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

‘কাছাকাছি পাশাপাশি’ নাটকে অভিনয় প্রসঙ্গে মনোজ প্রামাণিক বলেন, ‘এর গল্পটা মূলত রোমান্টিক কমেডি ঘরানার। এর আগে সাদিয়া আর আমি একটি ওয়েব ফিল্মে অভিনয় করেছিলাম। তাঁর সঙ্গে এটি আমার প্রথম নাটক। আমরা বেশ আনন্দ নিয়েই শুটিং করেছি। নাটকটি প্রচারে এলে দর্শকের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

Link copied!