• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

পঞ্চমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন জয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ০৭:৫৪ পিএম
পঞ্চমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন জয়া
ছবি : সংগৃহীত

পঞ্চমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠতে যাচ্ছে নন্দিত অভিনেত্রী জয়া আহসানের হাতে। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’-এ প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে অনুভূতি ব্যক্ত করে জয়া আহসান বলেন, “প্রত্যেকটি পুরস্কার আনন্দের, ভালো কাজের প্রাপ্তি। পুরস্কার ঘোষণার পর চারদিক থেকে শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা পাচ্ছি। তবে আমি ‘বিউটি সার্কাস’ টিমকে ধন্যবাদ জানাই। তারা না থাকলে এই অর্জন হয়ত সম্ভব ছিল না।”

বর্তমানে কলকাতায় রয়েছেন জয়া আহসান। সেখানে চলছে তার অভিনীত সিনেমা ‘দশম অবতার’। সিনেমার প্রচারের জন্য সেখানেই অবস্থান করছেন তিনি। বিদেশে থাকলেও দেশে থেকে পেয়েছেন সুসংবাদ।  

মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ সিনেমার জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’-এ  শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান। একই বিভাগে যৌথভাবে ‘শিমু’ সিনেমার জন্য পুরস্কার পেতে যাচ্ছেন রিকিতা নন্দিনী শিমু।

এর আগে নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ চলচ্চিত্রে বিলকিস বানু চরিত্রে এবং রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ চলচ্চিত্রে সাংবাদিক নবনী আফরোজ চরিত্রে অভিনয় করে টানা দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন জয়া আহসান। এরপর তিনি অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ ও অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ চলচ্চিত্রে অভিনয় করে একই বিভাগে আরও দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

এদিকে, দক্ষিণ কোরিয়ার ১৪তম বুসান পিস ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট ফিচার ফিল্ম পুরস্কার লাভ করেছে আকরাম খান পরিচালিত ও জয়া আহসান অভিনীত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘নকশিকাঁথার জমিন’। রোববার (২৯ অক্টোবর) উৎসবের সমাপনী অনুষ্ঠানে চলচ্চিত্রটিকে শ্রেষ্ঠ কাহিনি চিত্রের জন্য এই পুরস্কার প্রদান করা হয়।

Link copied!