• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

চলে গেলেন আইরিশ পপ তারকা সিনাড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১২:৩১ পিএম
চলে গেলেন আইরিশ পপ তারকা সিনাড

নব্বইয়ের দশকে সাড়া জাগানো ‘নাথিং কম্পেয়ার্স টু ইউ’ খ্যাত পপ সংগীতশিল্পী সিনিয়াড ও’কনর আর নেই। গত বুধবার রাতে মারা গেছেন ৫৬ বছর বয়সী আইরিশ এই সংগীতশল্পী।

সামাজিক মাধ্যমে এক পোস্ট শেয়ার করে খবরটি নিশ্চিত করেছে গায়িকার পরিবার। পারিবারিক বিবৃতিতে বলা হয়, অত্যন্ত দুখের সঙ্গে জানাচ্ছি যে আমাদের প্রিয় সিনেড আর নেই।

এক শোকবার্তায় আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মাইকেল ডি হিগিন্স সিনিয়াডের সততা, তার অসাধারণ কণ্ঠের প্রশংসা করে বলেছেন, ‘আইরিশ এমন একজন তরুণ সংগীতশিল্পীকে হারাল, যিনি ছিলেন কয়েক দশকের মধ্যে আমাদের  সেরা, সবচেয়ে প্রতিভাধর সুরকার, গীতিকার ও পারফরমার। শ্রোতাদের সঙ্গে যোগাযোগ করার অসাধারণ ক্ষমতা ছিল তার।’ দেশটির প্রধানমন্ত্রী লিও ভারাডকার টুইটারে শোকবার্তা দিয়েছেন।

২০১৮ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন সিনেড। নাম পরিবর্তন করে নতুন নাম রেখেছিলেন শুহাদা। গত বছর জানুয়ারি মাসে মৃত্যু হয় শিনেডের ১৭ বছরের ছেলে শেনের। তার পর থেকেই মানসিক কষ্টে ভুগছিলেন এই গায়িকা। সামাজিক মাধ্যমেও প্রয়াত ছেলের কথাই উল্লেখ করেছিলেন সিনাড।

১৯৮৭ সালে প্রকাশিত ‘দ্য লায়ন অ্যান্ড দ্য কোবরা’ অ্যালবামের ‘ট্রয়’ গানটি সাড়া জাগিয়েছিল শ্রোতাদের মধ্যে। ১৯৯০ সালে মুক্তিপ্রাপ্ত ‘নাথিং কমপেয়ার্স টু ইউ’ গানটির জন্য বিশ্বজুড়ে জনপ্রিয়তা লাভ করেন শিনেড ও’কনর। ওই বছরের টপ চার্টে জায়গা করে নিয়েছিল গানটি। মোট দশটি স্টুডিও অ্যালবাম প্রকাশ করেছেন তিনি।

Link copied!