• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মাত্র ৫ সেকেন্ডে বদলে গেলো ভিক্ষুকের জীবন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০৮:৩৩ পিএম
মাত্র ৫ সেকেন্ডে বদলে গেলো ভিক্ষুকের জীবন
‍‍`পিকে‍‍` সিনেমার সেই ভিক্ষুক। ছবি: সংগৃহীত

বলিউড সুপারস্টার আমির খান অভিনীত ‍‍`পিকে‍‍` সিনেমায় মাত্র ৫ সেকেন্ডের একটি দৃশ্যে বদলে গেছে ভারতের দিল্লী শহরের এক ভিক্ষুকের জীবন। এখন তার রয়েছে থাকার মতো বাড়ি, নিজের ব্যবসা। সেই সঙ্গে রয়েছে সুন্দরী বান্ধবী।

দিল্লীর বিভিন্ন জায়গায় ভিক্ষা করতেন মনোজ রায়। তার বাবা একজন দিন মুজুর। বাধ্য হয়ে রোজগারের জন্য বের যান বাড়ি থেকে। কিন্তু লেখা পড়া না জানায় ভিক্ষা শুরু করতে হয় তাকে। রোজগার ভাল হওয়ার আশায় অন্ধ সেজে ভিক্ষা করতেন। এভাবে ভিক্ষা করতে করতে একদিন তার কাছে আসে ‍‍`পিকে‍‍` সিনেমায় অভিনয়ের সুযোগ। কারণ সিনেমার জন্য একজন অন্ধ ভিক্ষুকের প্রয়োজন ছিল। এ বিষয়ে মনোজ জানান, ভিক্ষা করা অবস্থায় তার কাছে ২ জন লোক আসে।

তারা তাকে অভিনয়ের কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন অন্ধ হওয়ার ভান করে দিনে দুই বেলার খাবার জোগাড় করেন। পরে ওই দুই ব্যক্তি মনোজকে ২০ টাকা এবং একটি ফোন নম্বর দিয়ে যোগাযোগের কথা বলে চলে যান। এরই ধারাবাহিকতায় পিকে সিনেমায় ভিক্ষুকের ভূমিকায় অভিনয়ের জন্য একদিন দিল্লির নেহরু স্টেডিয়ামে অডিশন দিতে যান মনোজ। সেখানে ওই চরিত্রটির জন্য আরও সাতজন অডিশন দিতে এসেছিলেন। ভাগ্যক্রমে মনোজকেই নির্বাচন করা হয় ভিক্ষুক চরিত্রটির জন্য। মাত্র ৫ সেকেন্ডের জন্য পিকে সিনেমায় তাকে দেখা গিয়েছিল। আর সেই পাঁচ সেকেন্ডেই বিখ্যাত হয়ে যান মনোজ। গ্রামে ফিরে সিনেমা থেকে উপার্জনের টাকায় একটি দোকান কিনেন। গ্রামের মানুষেরা তাকে ‘পিকে হানি সিং’ বলে ডাকে।

 

Link copied!