• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আক্ষেপ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় ইলিয়াস কাঞ্চনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৪:১৩ পিএম
আক্ষেপ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় ইলিয়াস কাঞ্চনের
অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ছবি: সংগৃহীত

অনেকটা আক্ষেপ নিয়ে প্রিয় চলচ্চিত্র শিল্পী সমিতিকে বিদায় জানালেন বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সমিতির সভাপতি পদ থেকে অনেকটা দুঃখ ভরা মন নিয়ে বিদায় নিচ্ছেন জনপ্রিয় এই নায়ক।

শনিবার (২ মার্চ) আশুলিয়াতে শিল্পী সমিতির পিকনিকে জানালেন তার আক্ষেপের কথা।

২০২২ সালে শিল্পী সমিতির নির্বাচনে সেক্রেটারি নিপুণের সঙ্গে সভাপতি পদে জয়ী হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। আলোচনায় পাশাপাশি শুরু থেকে এই কমিটিকে সমালোচনায় পড়তে হয়েছে। অভ্যন্তরীণ কোন্দলের কারণে কমিটির নির্বাচিত ২১ জনকে কোনো মিটিংয়ে এক করতে পারেননি তারা।

ইলিয়াস কাঞ্চন জানান, কমিটির নির্বাচিত সদস্যদের অসহযোগিতার কারণে এমনটা হয়েছে। এ আক্ষেপ নিয়ে সমিতি থেকে বিদায় নেন ইলিয়াস কাঞ্চন।

ক্ষোভ প্রকাশ করে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘নির্বাচনের পর থেকেই সমিতির একটা পদ নিয়ে মামলা মোকদ্দমা কত কিছু করেছেন। কিন্তু শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ তো আলাদা জিনিস। এই বিষয়টাই কেউ বুঝতে চাইল না। আপনারা শিল্পীদের স্বার্থ কী করে ভুলে যান?

”যেখানে ইলিয়াস কাঞ্চন সভাপতি, সেখানে কাঞ্চনের পাশে আপনারা দাঁড়ান না। এই দুঃখটা নিয়ে সমিতি থেকে বিদায় নিচ্ছি। আজকে আমাকে যদি অসম্মান করেন, তাহলে সেই অসম্মান কিন্তু আমার একার নয়। সেই অসম্মান পুরো শিল্পী সমাজের, চলচ্চিত্র ইন্ডাস্ট্রির।”

আসন্ন এপ্রিলে শিল্পী নির্বাচনে আর অংশ নেবেন না বলে পরিষ্কার জানান ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, নির্বাচন না করলেও সবসময় সমিতি ও শিল্পীদের পাশে থাকবো। এই শিল্পী সমিতি আমাদের সমিতি। আজকে আমি যা কিছু তার সবকিছু একজন শিল্পী হিসেবেই অর্জন করেছি। এই ইন্ডাস্ট্রি থেকেই অর্জন করেছি। সুখে-দুঃখে যখন প্রয়োজন হবে তখন আমাকে পাবেন।

যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, কারও কথা ও অর্থ দ্বারা প্ররোচিত হবেন না। টাকার লোভে পড়ে দুই বছরের জন্য সর্বনাশ করবেন না। আপনার বিবেককে প্রশ্ন করবেন, যাকে ভোট দেবেন তিনি কি আপনার ও ইন্ডাস্ট্রির জন্য কাজ করবেন? শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ যারা পরিপূর্ণভাবে রক্ষা করবেন, তাদেরকে বিবেচনা করবেন।

ইলিয়াস কাঞ্চন শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেও পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন নিপুণ আক্তার। শোনা যাচ্ছে, শাকিব খান ফিরিয়ে দেওয়ায় ইলিয়াস কাঞ্চনের স্থলে সভাপতি পদে কয়েক দিনের মধ্যেই অমিত হাসানকে নিয়ে প্যানেল ঘোষণা করবেন নিপুণ।

Link copied!