• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

পদ্মা পাড়ি দিয়ে ইতিহাসের পাতায় নাম লিখলাম : ফেরদৌস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৫:২৪ পিএম
পদ্মা পাড়ি দিয়ে ইতিহাসের পাতায় নাম লিখলাম : ফেরদৌস
চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা পর্যন্ত উদ্বোধন করেছেন আজ। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর পৌনে ২টায় ট্রেনে পদ্মা সেতু পাড়ি দিয়েছেন তিনি। অন্যান্যের সঙ্গে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ভাঙ্গা রেলস্টেশনে পৌঁছে ফেরদৌস বলেন, ‘‘আজ ইতিহাসের পাতায় নাম লিখলাম। আলহামদুলিল্লাহ। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।’’

২০১৮ সালের সেপ্টেম্বরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে আমেরিকায় গিয়েছিলেন ফেরদৌস, সঙ্গে ছিলেন রিয়াজও।

জানা গেছে, আসন্ন নির্বাচনে কুমিল্লা-২ আসন থেকে নির্বাচনে অংশ নিতে চান দুই বাংলার জনপ্রিয় এই নায়ক। এর আগে, ফেরদৌস নায়ক ফারুকের মৃত্যুর পর তাঁর নির্বাচিত আসন ঢাকা ১৭-এ উপ নির্বাচনে মনোনয়নপত্র কিনেছিলেন। কিন্তু আওয়ামীলীগ থেকে নমিনেশন পাননি।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে স্বপ্নের পদ্মা সেতু হয়ে রেল চলাচলের মাহেন্দ্রক্ষণকে ‘স্বপ্ন পূরণের দিন হিসেবে’ অভিহিত করেছেন। পদ্মা সেতু হয়ে ঢাকা-যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ। শেষ হয়েছে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ৮২ কিলোমিটার রেলপথের কাজ।

এ অংশের উদ্বোধনের এক সপ্তাহ পর বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হবে বলে জানা গেছে। ইতোমধ্যে পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রাথমিক পদক্ষেপ সম্পন্ন করেছে রেল কর্তৃপক্ষ।

Link copied!