• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

তাঁতীদের সঙ্গে সময় কাটিয়েছেন সাইমন


সামিয়া বিন্দু
প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ১০:০৩ পিএম
তাঁতীদের সঙ্গে সময় কাটিয়েছেন সাইমন

ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘লাল শাড়ি’। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আছেন অপু বিশ্বাস ও সাইমন সাদিক। সরকারি অনুদানে নির্মিত ‘লাল শাড়ি’নিয়ে সিনেমাটির নায়ক সাইমন সাদিকের সঙ্গে কথা হয় সংবাদ প্রকাশের।

সিনেমায় সাইমনকে একজন তাঁতীর চরিত্রে দেখতে পাবে দর্শক। এই চরিত্র ধারণ করতে সাইমনকে তাঁতীদের সঙ্গেও থাকতে হয়েছে কিছুদিন। তিনি বলেন, “আমাকে কয়েকদিন দেখতে হয়েছে, জানতে হয়েছে যে কীভাবে তাঁতীরা কাজ করেন। সেখানে কিছু তাঁতীও ছিলেন তাদের কাছ থেকে আমি শেখার চেষ্টা করেছি। তারা কীভাবে কী করেন দেখেছি। সেভাবেই পরে কাজ করেছি। শুটিংয়ের আগে যতটুকু সময় পেয়েছি তাদের সঙ্গে মিশেছি।”

সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে সাইমন বলেন, “আমার কাছে সিনেমার শুটিং করা, শুটিং সেটে যাওয়াটাই অনেক আনন্দের। তার ওপর এই সিনেমায় আমার প্রায় সব সহ-শিল্পীদের সঙ্গে এটাই আমার প্রথম কাজ। অপু বিশ্বাস, সুমিত, দোয়েল আরও অনেকের সঙ্গে এটা আমার প্রথম কাজ। সবার সঙ্গে শুটিং সেটে যেয়েই আমার বন্ডিং হয়। নতুন করে অনেকের সঙ্গেই সম্পর্ক হয়। লাল শাড়ির সবার সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা ভালো ছিল।”

সিনেমায় অপু বিশ্বাসকে ভিন্নভাবে দেখেছেন তিনি। সিনেমার অপুর অভিনীত শ্রাবণী চরিত্রের সঙ্গে রসায়ন ছিল সায়মনের। সিনেমার গল্প নিয়ে তিনি বলেন, “ছবিটি বিলুপ্ত প্রায় তাঁত শিল্পের গল্পে নির্মিত। তাদের দুঃখ-কষ্ট, অভাব-অনটন, জীবন সংগ্রাম ইত্যাদি চিত্র ফুটে উঠেছে এখানে।”

তিনি আরও বলেন, “এই প্রথম এমন চরিত্রে অভিনয় করেছি। আশা করি দর্শক পছন্দ করবেন। এরপর আমার আরও কিছু ছবি মুক্তির অপেক্ষায় আছে। এবার ঈদে ‘লাড় শাড়ি’সহ সকল ছবি দর্শকরা হলে যেয়ে দেখবে বলে আশা করছি।”

Link copied!