• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

অনুষ্ঠিত হলো ‘মহীনের ঘোড়াগুলি’ ট্রিবিউট কনসার্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ০৯:৩২ পিএম
অনুষ্ঠিত হলো ‘মহীনের ঘোড়াগুলি’ ট্রিবিউট কনসার্ট

কলকাতার প্রখ্যাত ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’। ব্যান্ডটির সবচেয়ে পুরোনো ঘোড়াদের একজন তাপস দাস কিছুদিন আগে মারা গেছেন। তার স্মরণে অনুষ্ঠিত হল ‘মহীনের ঘোড়াগুলি’ ট্রিবিউট কনসার্ট।

শুক্রবার (১৪ জুলাই) ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে ‘ভালোবাসি জ্যোৎস্নায়’ শিরোনামে এই কনসার্ট অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানের আয়োজক ও বাংলা ফাইভ ব্যান্ডের ভোকালিস্ট সিনা হাসান সংবাদ প্রকাশকে বলেন, “মহীনের ঘোড়াগুলির ট্রিবিউট এই কনসার্ট। এটি মূলত হওয়ার কথা ছিল তাপস বাপী দাস, যিনি সদ্য প্রয়াত হলেন তার চিকিৎসার্থে। তার ক্যানসারের চিকিৎসার সহায়তার তহবিল ওঠানোর জন্য। কিন্তু আমরা সেটা পারিনি, তার আগেই বাপীদা ক্যানসারের সঙ্গে লড়াই করে গত হয়েছেন। তারপরও আমরা চেষ্টা করছি এই ফান্ডটা তার পরিবারের হাতে তুলে দিতে। এখানে আমরা ৩৫টির বেশি ব্যান্ড পারফর্ম করছি। আমরা ‘মহীনের ঘোড়াগুলি’র অরিজিনাল ও তাদের সম্পাদিত নানা গান ট্রিবিউট করছি।”

ব্যান্ডটি কলকাতার হলেও বাংলাদেশে রয়েছে এর তুমুল জনপ্রিয়তা। ব্যান্ডটির অন্যতম সদস্য তাপস বাপী দাস। যিনি বাপীদা নামেই সর্বাধিক পরিচিত। বেশ কিছুদিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। তার চিকিৎসার সহায়তায় মহীনের ঘোড়াগুলির ভক্ত বাংলাদেশি শিল্পীরা নিজেদের উদ্যোগে এই কনসার্টের আয়োজন করেন। তবে এই কনসার্টের আগেই ২৫ জুন তিনি সবাইকে চির বিদায় জানান। তার বিদায়ের পরও পূর্বনির্ধারিত আয়োজন বন্ধ করেননি ভক্তরা।

Link copied!