• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শুভ জন্মদিন, আলিয়া ভাট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৯:৪৩ এএম
শুভ জন্মদিন, আলিয়া ভাট

সময়টা ১৯৯৯। তখন তার অনেক বয়স কম। আলিয়া ভাট শিশু শিল্পী হিসেবে শখের বসে অভিনয় করেছিলেন ‘সংঘর্ষ’ ছবিতে। সে সময় যা ছিল শখ। এখন তা হয়ে উঠেছে সব। আজকের ২৯তম জন্মদিন ক্ষণে আলিয়া বলিউডের প্রভাবশালী তারকা রূপে বিরাজিত।

১৯৯৩ সালে এক দাপুটে সিনেমা পরিবারে জন্মেছিলেন আলিয়া ভাট। বাবা খ্যাতনামা চলচ্চিত্র পরিচালক মহেশ ভাট। মা সনি রাজদান। তার চাচা, ভাই-বোন ও কাজিনদের মধ্যে বলিউড সম্পৃক্ত অনেকেই আছেন। তাই বলা যায়, আলিয়া ভাটের সিনেপাড়ায় পদচারণা খুব স্বাভাবিক একটি বিষয়। সেটি ঘটে পূর্ণাঙ্গ রূপে ঘটে ২০১২ সালে, করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার নায়িকা রূপে অভিষেক। এরপর ২০১৪ সালে ‘হাইওয়ে’ ছবিতে অভিনয় করেন তিনি। দ্বিতীয় ছবিতেই স্বীকৃতি আসে। ফিল্ম ফেয়ার ক্রিটিক অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাকট্রেস পুরস্কার জেতেন তিনি। এরপর পুরস্কার, নাম-জশ আর অর্থ লুটিয়ে পড়েছে আলিয়ার পায়ে।

আজকের আলিয়া দক্ষিণী ছবির প্রিয় মুখ ‘আরআরআর’ এর কল্যাণে। এ ছাড়াও তিনি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান- শিবা’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

২০১৪ সালে আলিয়া ভাট ‘ফোর্বস’-এর তালিকায় ভারতের ১০০ প্রভাবশালী তারকার কাতারে জায়গা করে নেন। ২০২২ সালে তিনি ‘টাইম ১০০ ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ এ ভূষিত হন।

শুধু সিনেমা নয়, অজস্র ব্র্যান্ডে মোড়ানো আলিয়া হয়ে উঠেছেন এনডোরসমেন্ট তীর্থ। বর্তমান সময়ে এই প্রিয়মুখ স্বামী রণবীর কাপুরের সঙ্গে কন্যা রাহাকে নিয়ে সুখের সংসারে দিন কাটাচ্ছেন। সিনেমায় নিজের চরিত্র নিয়ে অবিরাম নিরীক্ষারত এ অভিনেত্রী।

ধন্যি মেয়ে আলিয়ার জন্মদিনে অনেক শুভ কামনা।

Link copied!