• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

চূড়ান্ত হলো শিল্পী সমিতির নির্বাচনের তারিখ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৪:৩২ পিএম
চূড়ান্ত হলো শিল্পী সমিতির নির্বাচনের তারিখ
বাংলাদেশ চলচ্চিত্র উন্নায়ন কর্পোরেশন। ছবিঃ সংগৃহীত

নানা আলোচনা-সমালোচনা ও বিতর্ক শেষে অবশেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তারিখ। এই নির্বাচনকে ঘিরে ফিল্মপাড়া ও এফডিসিতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তবে হঠাৎ নির্বাচনের তারিখ পরিবর্তন নিয়ে নির্বাচনে অংশ নিতে যাওয়া দুটি প্যানেলের মধ্যে ভিন্নমতের সৃষ্টি হয়।

শুরু থেকেই ১৯ এপ্রিল নির্বাচনের তারিখ চূড়ান্ত ছিল। তবে সাধারণ সম্পাদক প্রার্থী নিপুন আক্তারের আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ২৭ এপ্রিল নির্বাচনের তারিখ ধার্য করেন। ঠিক হয়েছে আগামী ১৯ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। এ তারিখ চূড়ান্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

তিনি জানিয়েছেন, আগামী ১৯ এপ্রিল শিল্পী সমিতির নির্বাচন হবে। একটি প্যানেলের সভাপতি প্রার্থী মিশা সওদাগরের আবেদনের প্রেক্ষিতে পরিবর্তন করা হয়েছে নির্বাচনের তারিখ।

এদিকে বিপক্ষ প্যানেলের সভাপতি প্রার্থী মিশা সওদাগর নির্বাচন এগিয়ে নিতে আহ্বান করেন। তিনি নির্বাচন কমিশনকে চিঠি দেন। অবশেষে ১৯ এপ্রিল নির্বাচন হবে বলে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

জানা গেছে, আগামী ২৮ মার্চ বিকেল ৫টায় সমিতির চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ৩০ মার্চ শুরু হবে মনোনয়নপত্র বিক্রি, যা চলবে ৩১ মার্চ বিকেল ৪টা পর্যন্ত। আগামী ২ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন জমা দেয়া যাবে। আর আগামী ১৯ এপ্রিল বিএফডিসিতে চলবে ভোটগ্রহণ।

এ নির্বাচনে খলঅভিনেতা মিশা সওদাগর সভাপতি প্রার্থী এবং মনোয়ার হোসেন ডিপজল সাধারণ প্রার্থী হয়ে একটি প্যানেল দিচ্ছেন। অন্য একটি প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার এবং সভাপতি প্রার্থী হয়েছেন নায়ক মাহমুদ কলি।

Link copied!