• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০১:০৭ পিএম
ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি
চিত্রনায়িকা পলি। ছবি: নায়িকার সৌজন্যে

বাংলা চলচ্চিত্রের নব্বই দশকের শেষের দিকে চাহিদা সম্পন্ন চিত্রনায়িকাদের মধ্যে অন্যতম রিয়ানা রহমান পলি। ব্যস্ততম এ নায়িকা হঠাৎ করেই চলচ্চিত্রাঙ্গণ থেকে অন্তরালে চলে যান। বর্তমানে স্বামী-সন্তান নিয়ে রাজধানীর গুলশানে বসবাস করছেন। সিনেমায় তার ব্যস্ততা না থাকলেও এবার তিনি নির্বাচনের মাঠে নেমেছেন।

বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন পলি। এই নায়িকা লিপু- নাদিম পরিষদ থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন বলে জানিয়েছেন। আগামী ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ নির্বাচন।

এবারের ফিল্ম ক্লাবের নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে পলি বলেন, ‘আমি ব্যক্তিগত ভাবে ফিল্ম ক্লাবসহ ইন্ডিয়া বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব, ক্যাপিটাল ক্লাব, জয়ন্টা ক্লাব, লেডিস ক্লাব, কুষ্টিয়া ক্লাব ও খুলনা ক্লাবের মেম্বার। ক্লাব কালচার আমি খুব এনজয় করি। আর যেহেতু ফিল্ম ক্লাব আমাদের চলচ্চিত্র সংশ্লিষ্ট লোকজনের প্রতিষ্ঠান। অতীতে এখানে চিত্রনায়িকা মৌসুমী, পপি ও রত্না নির্বাচনে অংশ নিয়েছেন। তাই ভাবলাম এবার আমিও নির্বাচন করি। আগামী ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ নির্বাচন। আশাকরি সবাই আমার পাশে থাকবেন।’

ফিল্ম ক্লাব নিয়ে তার আশা প্রকাশ করে বলেন, ‘আমরা হলে আমাদের প্রথম পদক্ষেপ থাকবে ফিল্ম ক্লাবটাকে গুলশান ও বনানীর মতো জায়গায় নেওয়া। যেটা কোন ফ্লাট হবে না, সোজা কথা একটা বাড়ি। যেখানে বাচ্চাদের খেলার জায়গা থাকবে এবং বড়দের বিলিয়াড খেলার স্থান থাকবে। এছাড়া বড় রকমের কনফারেন্স রুম ও রেষ্টুরেন্ট থাকবে।  আমার ইচ্ছা সোজা কথা একটা ক্লাব যেরকম হয় সেটাই করবো।’

খুলনার মেয়ে পলি ২০০১ সালে মোহাম্মদ হোসেনের ‘ফায়ার’ সিনেমায় প্রয়াত তারকা নায়ক মান্নার নায়িকা হিসেবে অভিষিক্ত হন। এই সিনেমার মাধ্যমেই আলোচিত হন তিনি। এরপর তিনি ১১৩টি চলচ্চিত্রে অভিনয় করেন। মান্না, রুবেল, অমিত হাসান, শাকিব খানসহ সে সময়ের প্রায় সব নায়কের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিনি।

 

Link copied!