• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয় চলচ্চিত্র পুরস্কার উপস্থাপনায় ফেরদৌস-পূর্ণিমা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৩:৩৩ পিএম
জাতীয় চলচ্চিত্র পুরস্কার উপস্থাপনায় ফেরদৌস-পূর্ণিমা
ছবি : সংগৃহীত

সম্প্রতি ২০২২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩২টি পুরস্কার দেওয়া হবে। চীন মৈত্রী বাংলাদেশ সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানের উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।

তথ্য মন্ত্রণালয় ও বিটিভির একাধিক বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনার জন্য ইতোমধ্যে প্রস্তুতি নিচ্ছেন জানিয়ে গণমাধ্যমকে পূর্ণিমা বলেন, “আমাকে প্রস্তাব দেওয়া হয়েছে বিটিভি থেকে। আমি সম্মতি জানিয়েছি। আমার সঙ্গে উপস্থাপনা করবে ফেরদৌস। এর আগেও আমি এই মঞ্চে সঞ্চালনা করেছি। চলচ্চিত্রের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতির এই অনুষ্ঠানটি আমি সব সময়ই উপভোগ করি। এখানে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকেন। চেষ্টা করব, সবার জন্য উপভোগ্য একটি অনুষ্ঠান উপহার দিতে।”

ফেরদৌস বলেন, “উপস্থাপনার জন্য আলোচনা চলছে। তবে চূড়ান্ত হতে আরও দু-এক দিন লাগবে। আমি খুবই উপভোগ করব জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে সঞ্চালনার দায়িত্ব পেলে। আশা করি, পূর্ণিমার সঙ্গে রঙিন ও প্রাণবন্ত একটি অভিজ্ঞতা হবে।”

এর আগে ৩১ অক্টোবর তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্রশিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতি হিসেবে ২৭ ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলী এবার জাতীয় চলচ্চিত্রের জন্য মনোনীত হয়েছেন।

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী। ‘হাওয়া’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য তাকে সেরা নির্বাচিত করা হয়েছে।

অন্যদিকে সেরা অভিনেত্রী হয়েছেন যৌথভাবে জয়া আহসান (বিউটি সার্কাস) ও রিকিতা নন্দিনী শিমু (শিমু)। আজীবন সম্মাননা পাচ্ছেন প্রখ্যাত অভিনয়শিল্পী খসরু ও রোজিনা। আর যুগ্মভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে মুহাম্মদ আব্দুর কাইউম প্রযোজিত সিনেমা ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও মো. তামজিদ উল আলম প্রযোজিত ‘পরাণ’। ‘শিমু’ সিনেমার জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক হয়েছেন সৈয়দা রুবাইয়াত হোসেন।

Link copied!