• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ফারুক ভাই এভাবে ফিরবেন কখনো ভাবিনি : ফেরদৌস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০৪:৪৭ পিএম
ফারুক ভাই এভাবে ফিরবেন কখনো ভাবিনি : ফেরদৌস

ঢাকাই সিনেমার ‘মিয়া ভাই’খ্যাত অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে পুরো ঢালিউডজুড়ে শোকের ছাঁয়া নেমে এসে।

মঙ্গলবার (১৬ মে) কেন্দ্রীয় শহীদ মিনারে ফারুকের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এসে দুঃখ প্রকাশ করে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

শ্রদ্ধা জানাতে এসে আবেগ আপ্লুত হয়ে চিত্রনায়ক ফেরদৌস বলেন, “কিছুদিন আগে ফারুক ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম। তিনি বললেন ‘শিগগিরই সুস্থ হয়ে ফিরে আসছি’। খুব আশায় ছিলাম ফারুক ভাই ফিরে আসবেন। কিন্তু এভাবে ফিরে আসবেন সেটা কখনো ভাবিনি।”

এ সময় ফেরদৌস আরও বলেন, “ফারুক ভাই তার অভিনয় দিয়ে, তার কাজ দিয়ে চিরকাল আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন। যতদিন বাংলাদেশের চলচ্চিত্র থাকবে, বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রি থাকবে তত দিন ফারুক ভাই আমাদের হৃদয়ে, আমাদের অন্তরে থাকবেন।”
ফারুক ভাই চাইতেন চলচ্চিত্রে আবার সুদিন ফিরে আসুক উল্লেখ করে ফেরদৌস বলেন, “চলচ্চিত্রের যে সময়টা তারা অভিনয় করেছেন, আমরা অভিনয় করেছি তারপরে চলচ্চিত্রে একটা খারাপ সময় গেছে। আমরা সেটা জানি। তো সেই সময়টা কাটিয়ে উঠার জন্য সার্বক্ষণিকভাবে আমাদের সঙ্গে আলোচনা করতেন, পরামর্শ দিতেন। সেই সুদিনটা আস্তে আস্তে ফিরে আসছে। কিন্তু সেটা আর ফারুক ভাই দেখে যেতে পারেননি।”

দুই বছর ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ফারুক। সোমবার (১৫ মে) সকাল সাড়ে আটটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মঙ্গলবার (১৬ মে) সকাল ৭টা ৪০মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তার মরদেহ দেশে পৌঁছায়।

Link copied!