• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

অপারেশন জ্যাকপটে থাকছেন নিপুণ, বাদ পড়লেন জায়েদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৩:১৭ পিএম
অপারেশন জ্যাকপটে থাকছেন নিপুণ, বাদ পড়লেন জায়েদ
জায়েদ খান ও নিপুণ আক্তার। ছবি: সংগৃহীত

বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম অধ্যায় ‘অপারেশন জ্যাকপট’। নৌ-সেক্টর কর্তৃক পরিচালিত এই গেরিলা অভিযানের বীরত্বের গল্প এবার উঠে আসছে সিনেমার পর্দায়। বেশ কিছুদিন ধরে সিনেমায় কোন কোন শিল্পী থাকবেন তা নিয়ে চলছিল নানা চর্চা। এমনকি জায়েদ খান ও নিপুণ নিজেদের দ্বন্ধ ভুলে একসঙ্গে সিনেমায় পর্দা ভাগ করে নিবেন বলেও জানা গিয়েছিল। পরবর্তিতে সিনেমায় জায়েদ খান থাকাতে নিজেই নাম সরিয়ে নেন নায়িকা নিপুণ। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অপারেশন জ্যাকপটের সহপ্রযোজনা প্রতিষ্ঠান অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী সিনেমায় অভিনয়শিল্পীদের নাম ঘোষণা করেছেন।

বুধবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সংবাদ সম্মেলনে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। ঘোষণা অনুযায়ী অপারেশন জ্যাকপট সিনেমায় নৌ-বাহিনীর কর্মকর্তার চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল, অমিত হাসান, জিয়াউল রোশান, মামনুন ইমন, নিরব হোসেন, জয় চৌধুরী, সাঞ্জু জন, শিপন মিত্র ও আমান রেজা।

এসময় নায়িকা নিপুণের নাম ঘোষণা করা হলেও জায়েদ খানের নাম নেওয়া হয়নি। জানা গেল, শেষ পর্যন্ত সিনেমা থেকে বাদ পড়ছেন জায়েদ খান, থাকছেন নিপুণ।

সিনেমাটি প্রসঙ্গে স্বপন চৌধুরী বলেন, “অপারেশন জ্যাকপট তৈরি হবে বড় আয়োজনে। অভিনয় করবেন ৮০ জনের মতো শিল্পী। অনেক শিল্পীর সঙ্গে আমাদের কথা হয়েছে। অনেকের সঙ্গেই ব্যাটে-বলে মেলেনি। এর মানে এই নয় যে তারা বাদ পড়েছেন বা বাদ দেওয়া হয়েছে। যাদের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে, তাদের নাম জানানো হলো আজ (বুধবার)।” তবে সংবাদ সম্মেলনে জায়েদ খান-নিপুণসহ কেউই উপস্থিত ছিলেন না।

শুক্রবার থেকে বাংলাদেশে শুরু হবে সিনেমার শুটিং। দেশ-বিদেশে শুটিং চলবে মার্চ পর্যন্ত। সিনেমার বাজেট ধরা হয়েছে ২১ কোটি টাকা। অপারেশন জ্যাকপটে আরও অভিনয় করবেন আহমেদ শরীফ, ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, ড্যানি সিডাক, খোরশেদ আলম খসরু, কাজী হায়াত প্রমুখ।

Link copied!