• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

কোক স্টুডিও বাংলায় ‘কথা কইয়ো না’ ফিউশন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ১২:১১ পিএম
কোক স্টুডিও বাংলায় ‘কথা কইয়ো না’ ফিউশন

কোক স্টুডিও বাংলা-র দ্বিতীয় সিজনের নতুন গান ‍‍`কথা কইয়ো না‍‍`-তে শহুরে গান ও লোকসঙ্গীতের মিশ্রণ ঘটেছে। মৌলিক এই গানটি লিখেছেন কবি হাশিম মাহমুদ। গানটির সুর ও সংগীত করেছেন ইমন চৌধুরী। গানটি গেয়েছেন এরফান মৃধা শিবলু ও লোকসংগীত শিল্পী আলেয়া বেগম।

‘কথা কইয়ো না’ গানের কথায় প্রিয়জনের সঙ্গে দেখা করার আকুতি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। আধুনিক গান ও ময়মনসিংহ গীতিকার ফিউশনের মাধ্যমে গানটিতে প্রিয়জনের সঙ্গে থাকতে না পারার আকুলতা উপস্থাপন করা হয়েছে।

গানটির সুরকার ও সঙ্গীত প্রযোজক ইমন চৌধুরী বলেন, “কোক স্টুডিও বাংলা-র মাধ্যমে আমরা শিল্পীরা একটা প্ল্যাটফর্ম পেয়েছি, যেখানে আমরা সঙ্গীতের বিভিন্ন উপাদান নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে পারি। আর দর্শক-শ্রোতারাও আমাদের সাথে একটি মন্ত্রমুগ্ধকর যাত্রায় সামিল হতে পারেন। বিভিন্ন ধারার এমন প্রতিভাবান শিল্পীদের সাথে কাজ করা আমার জন্য খুব অনুপ্রেরণামূলক ছিল।”

এরফান মৃধা শিবলু বলেন, “আমি হাশিম ভাইয়ের সঙ্গে অনেক দিন ধরে কাজ করছি। তাঁর গানের কথা খুব সাধারণ কিন্তু তা হৃদয় ছুঁয়ে যায়। এমন জনপ্রিয় একটি প্ল্যাটফর্মে তাঁর লেখা গান গাইতে পেরে খুব আনন্দিত।’ আলেয়া বেগম বলেন, ‘শহুরে সুরের সাথে আমাদের লোকসংগীতের শিকড়কে মিশিয়ে জাদুকরী একটা গান তৈরি হয়েছে। এই গানের সাথে সবার মন নেচে উঠবে বলে আমার বিশ্বাস।”

আলেয়া বেগম বলেন, “এই গানে আমরা বাংলা সাহিত্যের প্রাচীনতম নিদর্শনগুলোর একটি, ময়মনসিংহ গীতিকাকে তুলে এনেছি। শহুরে সুরের সাথে আমাদের লোকসঙ্গীতের শেকড়কে মিশিয়ে আমরা জাদুকরী একটা গান তৈরি করেছি। এই গানের সাথে সবার মন নেচে উঠবে বলে আমার বিশ্বাস।”

Link copied!