• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

সভাপতি পদে লড়বেন না ফেরদৌস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ১১:৫০ এএম
সভাপতি পদে লড়বেন না  ফেরদৌস
চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ছবি-ফেসবুক থেকে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের সভাপতি পদে লড়বেন না বলে জানিয়েছেন চিত্রনায়ক ও ঢাকা-১০ আসনের এমপি ফেরদৌস আহমেদ।

আগামী ১ ফেব্রুয়ারি শিল্পী সমিতির বৈঠক। সেদিনই চূড়ান্ত করা হবে এবারের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন।

শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে অংশ নেওয়া প্রসঙ্গে নায়ক-নেতা ফেরদৌস আহমেদের কাছে জানতে চাইলে তার সোজাসাপ্টা উত্তর ‘না’।

তিনি বলেন, ‘আমি করতে পারব না। তাছাড়া এ নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আমার আগ্রহও নেই। আমি একসঙ্গে দুই দায়িত্ব কিভাবে পালন করব। শিল্পী সমিতি নিয়ে আমার ভাবনা নেই।’

ফেরদৌস জানিয়েছেন শিল্পী সমিতি নয়, তার নতুন দায়িত্ব নিয়েই থাকতে চান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েই চমক দেখিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এই নায়ক। আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ঢাকা-১০ আসনে নির্বাচিত হয়েছেন তিনি।

এ প্রসেঙ্গে ফেরদৌস বলেন, ‘আমার ওপর যে বিশ্বাস-আস্থা দল ও ভোটারসহ এলাকাবাসী রেখেছেন তার প্রতিদান যেন দিতে পারি। কোনো কাজ বিঘ্নিত না হয় সে চেষ্টাই করে যাব।’

বর্তমানে ফেরদৌস অভিনীত মুক্তির অপেক্ষায় আছে, সরকারি অনুদানে নির্মিত ‘আহারে জীবন’ সিনেমাটি। ছটকু আহমেদ পরিচালিত এতে তার সহশিল্পী চিত্রনায়িকা পূর্ণিমা। চলতি বছরই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 

Link copied!