• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আদালতে পরীমনি না আসায় অসন্তুষ্ট বিচারক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০৫:২৭ পিএম
আদালতে পরীমনি না আসায় অসন্তুষ্ট বিচারক

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকাই সিনেমার অভিনেত্রী পরীমনি আদালতে হাজির না হওয়ায় ব্যাপক অসন্তোষ প্রকাশ করেছেন আদালত। রোববার (৮ জুলাই) ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এ অসন্তুষ্টি প্রকাশ করেন।

জানা যায়, ২০২১ সালের ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে তাকে গ্রেপ্তার করে কয়েক দফা রিমান্ডে নেয়া হয়। ৩১ আগস্ট জামিন পান পরীমনি। পরদিন তিনি কারামুক্ত হন।

মামলাটির সাক্ষ্য গ্রহণের ধার্য করা দিনে পরীমনির পক্ষে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী আদালতকে জানান, হাইকোর্টে চার্জগঠন বাতিলের বিষয়ে রুলের আংশিক শুনানি হয়েছে। এজন্য সাক্ষ্যগ্রহণ পেছানো প্রয়োজন।

আদালত জানতে চান, মামলার আসামি পরীমনি কেন আদালতে আসেন না? এর জবাবে আইনজীবী বলেন, ‘‘পরীমনির প্রেগনেন্সির সময় বিজ্ঞ আদালত ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় তার হাজিরা মঞ্জুর করেন। সন্তান প্রসব করার পর এখনও তিনি পুরোপুরি সুস্থ না হওয়ায় আদালতে আসছেন না। সুস্থ হওয়ার পর অবশ্যই আদালতে উপস্থিত হবেন।’’

আদালত পরীমনির আইনজীবীর উদ্দেশ্যে বলেন, ‘‘উনি কেন আদালতে আসতে পারবেন না? মিডিয়ার লোক হয়েছে তাতে কী হয়েছে। অনেক ভিআইপি, এমপি, মন্ত্রী আদালতে হাজিরা দিতে আসেন। আপনি পরীমণিকে নিয়ে আসবেন।’’

২০২২ সালের ৪ অক্টোবর আদালতে পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

 

 

Link copied!