• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

নতুন গান নিয়ে আসছে ‘কোক স্টুডিও বাংলা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৮:০২ পিএম
নতুন গান নিয়ে আসছে ‘কোক স্টুডিও বাংলা’

নতুন গান ‘নদীর কূল’ নিয়ে আসছে কোক স্টুডিও বাংলা।  শায়ান চৌধুরী অর্ণবের সংগীতায়োজনে পল্লী কবি জসীমউদ্‌দীন এবং কিংবদন্তী শিল্পী আব্বাসউদ্দীন আহমেদের গানকে নিজের কণ্ঠে তুলেছেন তরুণ শিল্পী রিপন কুমার সরকার (বগা তালেব)।

জানা গেছে, ‘নদীর কূল’ হলো আব্বাসউদ্দীনের গাওয়া এবং জসীমউদ্‌দীনের লেখা কালজয়ী গানটির আধুনিক সংস্করণ।

বুধবার (২৪ মে) সন্ধ্যায় বগা তালেব বলেন, “কর্মক্লান্ত সময়ে ঝিরঝিরে ঠান্ডা বাতাস গায়ে লাগলে যেমন অনুভূতি হয়, এই গানটাও তেমন। এ ধরনের গান খুব কসরত করে গাওয়ার মতো না, উজানে নাও ভাসিয়ে গাওয়ার মতো গান।”

গানটি নিয়ে বগা তালেব আরও জানান, গানটি তোলার ক্ষেত্রে তার গুরু গোলাম পাঞ্জাতনের কাছে নির্দেশনা পেয়েছেন। ছোটবেলা থেকেই তার কাছে গান শিখেছেন তিনি। বগা তালেবের এই গানে ক্লারিনেট সংগত করেছেন ইদরিস রহমান, যিনি লন্ডনের খ্যাতনামা একজন জ্যাজশিল্পী। ‘সুথ সেয়ার্স’ নামে নিজের একটি ব্যান্ড দল আছে তার। এ ছাড়া বগা তালেবের গানের সঙ্গে বাঁশিতে জালাল আহমেদ ও পিয়ানোতে ছিলেন অর্ণব।

শায়ান চৌধুরী অর্ণব বলেন, “এই প্লাটফর্মের শুরু থেকেই আমরা বাংলা গানকে বৈশ্বিক প্লাটফর্মে, বিশেষত তরুণ প্রজন্মের সামনে তুলে ধরতে চেয়েছি। সংগীতপ্রেমী এই জাতির আবেগকে ফুটিয়ে তুলতে আমরা নতুন ও অনন্য কিছু উপাদান এতে যোগ করেছি। প্লাটফর্ম হিসেবে কোক স্টুডিও বাংলা শুধু গায়ক নয়, বরং শিল্পীদের একত্রে কাজ করার সুযোগ তৈরি করছে।”

জানা গেছে, চট্টগ্রাম বোট ক্লাবে বৃহস্পতিবার (২৫ মে) রাত আটটায় কিছুসংখ্যক ভক্তের উপস্থিতিতে গানটির পরিবেশন করা হবে। এটি কোক স্টুডিও বাংলার ফেসবুক থেকে সরাসরি সম্প্রচার করা হবে। এরপর রাত নয়টায় গানটি প্রচারিত হবে কোক স্টুডিও বাংলার ইউটিউব চ্যানেলে।

Link copied!