• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

মাস্টারক্লাসে মাজিদ মাজিদিতে মুগ্ধ তরুণ-তরুণী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ০৯:২৮ পিএম
মাস্টারক্লাসে মাজিদ মাজিদিতে মুগ্ধ তরুণ-তরুণী
মাজিদ মাজিদির মাস্টারক্লাস উপস্থাপনার দায়িত্ব পালন করছে বিধান রিবেরু

ইরানের বিখ্যাত নির্মাতা মাজিদ মাজিদির মাস্টারক্লাসে মুগ্ধ হলেন ক্লাসে অংশ নেওয়া দেশের সিনেমাপ্রেমী তরুণ-তরুণী সহ বিদেশি অতিথিরা।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে তিনি দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল ভেন্যু জাতীয় জাদুঘর মিলনায়তনে আসেন। আড়াইটার দিকে তিনি অংশ নেন উৎসব আয়োজকদের মাস্টারক্লাসে। জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে দুই ঘণ্টা ব্যাপ্তীর এই সেশনটি বিকেল সাড়ে ৪টা নাগাদ শেষ হয়। আমন্ত্রিত উপস্থিতি মনোমুগ্ধ হয়ে শুনছিলেন তার কথা। 

বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক বিধান রিবেরু মাস্টার ক্লাসের উপস্থাপনার দায়িত্ব পালন করছেন।

বিশেষ এই সেশনে যোগ দিতে শুক্রবার (২৬ জানুয়ারি) ঢাকায় পৌঁছান কালজয়ী ছবি ‘চিলড্রেন অব হেভেন’ এর নির্মাতা মাজিদি। শনিবার মাস্টারক্লাসে অংশ নেয়া ছাড়াও রবিবার (২৮ জানুয়ারি) তিনি উৎসবের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন উৎসব কর্তৃপক্ষ।

উৎসব আয়োজকরা জানিয়েছেন, শনিবার পুরো দিনটি মূলত মাস্টারক্লাসের জন্য নির্ধারিত ছিলো। সকাল ১১টায় চীনের সাংহাই ফিল্ম এসোসিয়েশনের ডেপুটি চেয়ার শি চুয়ানের মাস্টারক্লাসটি শেষ হয় পৌনে ১টা নাগাদ। দুপুরের খাবারের বিরতির পর শুরু হয় মাজিদ মাজিদির সেশন। তার পর শুরু হবে ভারতীয় নির্মাতা, অভিনেতা ও শিল্পী অঞ্জন দত্তের মাস্টার ক্লাস।

বিশ্বব্যাপী আলোচিত ‘চিলড্রেন অব হেভেন’ ছাড়াও মাজিদির বেশকিছু সিনেমা সমাদৃত। এরমধ্যে বারান, দ্য ফাদার, সং অব স্পেরো, দ্য উইলো ট্রি এবং দ্য মেসেঞ্জার অব গড উল্লেখযোগ্য।
 

Link copied!