• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কলকাতার সিরিজে চঞ্চল চৌধুরী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ০১:৫৫ পিএম
কলকাতার সিরিজে চঞ্চল চৌধুরী

অভিনেতা চঞ্চল চৌধুরী নিজের অভিনয়ে জয় করেছেন দুই বাংলার মানুষের মন। তার অভিনীত ‘হাওয়া’ সিনেমা প্রশংসা কুড়িয়েছিল কলকাতাতেও। এবার নতুন ওয়েব সিরিজ ‘গণদেবতা’ অভিনয় করবেন চঞ্চল চৌধুরী।

ভারতের পশ্চিমবঙ্গের নির্মাতা কমলেশ্বর মুখোপাধ্যায় সিরিজটি নির্মাণ করবেন। তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত হবে এটি। ‘গণদেবতা’ শিরোনামের এই সিরিজে দেবু পণ্ডিতের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন চঞ্চল চৌধুরী। এতে দুর্গার চরিত্রে দেখা যাবে অরুণিমা ঘোষকে। আরও রয়েছেন কিঞ্জল নন্দ, লোকনাথদের মতো অভিনেতারা।

কলকাতার দৈনিক আনন্দবাজারকে কমলেশ্বর জানিয়েছেন, চিত্রনাট্য এখনও চূড়ান্ত না হলেও, অনেকটাই কাজ এগিয়েছে। সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে তাদের।

চল্লিশের দশকের গোড়ায় প্রকাশিত ‘গণদেবতা’ ব্রিটিশ রাজ, সেই সময়ের গ্রামবাংলার পরিস্থিতি, শিল্পব্যবস্থার কথা তুলে ধরেছিল। পরে তারাশঙ্করের লেখা ‘পঞ্চগ্রাম’ উপন্যাসটিকে ‘গণদেবতা’র অংশ হিসেবে ধরা হয়। কমলেশ্বর জানান, এই দুই উপন্যাস নিয়েই তিনি তার ওয়েব সিরিজ সাজাচ্ছেন।  

চঞ্চল চৌধুরীর প্রসঙ্গে এই নির্মাতা জানিয়েছেন, আমার মনে হয়েছে এই চরিত্রটিতে চঞ্চলকে ভালো মানাবে। বলিষ্ঠ অভিনেতা ছাড়া এই চরিত্র করা সম্ভব নয়।

এই পরিচালক আরও জানিয়েছেন, চঞ্চলের সঙ্গে এ নিয়ে তাদের প্রাথমিক কথাবার্তা হয়েছে। অভিনেতার সঙ্গে শুটিংয়ের দিনক্ষণ নিয়ে কথা চলছে আপাতত। নাম চূড়ান্ত না হওয়া নতুন একটি ওয়েব প্ল্যাটফর্মে ‘গণদেবতা’ সিরিজটি মুক্তি পাবে।

Link copied!