• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‘সুড়ঙ্গ’ দিয়ে প্রথমবারের মত সৌদি আরবে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ১১:১০ এএম
‘সুড়ঙ্গ’ দিয়ে প্রথমবারের মত সৌদি আরবে বাংলাদেশ

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘সুড়ঙ্গ’। মুক্তির পর থেকেই প্রক্ষাগৃহে হাউসফুল যাচ্ছে সিনেমাটি। সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো বড় পর্দায় অভিনয় করছেন অভিনেতা আফরান নিশো। ‘সুড়ঙ্গ’ দেশ ছাড়িয়ে মুক্তি পাচ্ছে ভারত, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়ার প্রেক্ষাগৃহে এমনটি জানিয়েছিলো সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান। এবার জানা গেলো, প্রথম বাংলা সিনেমা হিসেবে সৌদি আরবের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘সুড়ঙ্গ’। সোমবার (৩ জুলাই) রাজধানীর সিনেপ্লেক্স এসকেএস টাওয়ার মহাখালী শাখায় সিনেমার পাইরেসি ও অপপ্রচার নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুড়ঙ্গ টিম বিষয়টি নিশ্চিত করে।

সৌদি আরবে মুক্তির প্রসঙ্গে সহ–প্রযোজক ও আলফা আই এর কর্ণধার শাহরিয়ার শাকিল বলেন, “যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায় মুক্তি চূড়ান্ত হয়েছে। আগামী ৭ জুলাই মুক্তি পাবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন, ক্যানবেরা, সিডনি, ডারউইনসহ ছয়টি শহরে। আর ২১ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও কানাডায়। এরপর ২৮ জুলাই থেকে অন্যান্য রাজ্যগুলোতে মুক্তি দেওয়া হবে।”

প্রয়োজক আরও বলেন, “মধ্যপ্রাচ্যের মোট সাতটি দেশে ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে। বাংলাদেশি তথা বাংলা ভাষাভাষী মানুষের জন্য সিনেমাটি বানানো। এটি এমনভাবে বানানো যে, বাংলাদেশের মানুষ যেমন পছন্দ করবে, আবার ওপার বাংলার মানুষও কানেক্ট করতে পারবে। ইতোমধ্যেই আমরা পশ্চিমবঙ্গের গণমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন রিভিউয়ারের কাছ থেকে উৎসাহ পাচ্ছি।”

ঈদের দিন সকাল থেকেই দেশের ২৮টি প্রেক্ষাগৃহে একযোগে প্রদর্শিত হচ্ছে ‘সুড়ঙ্গ’। ‘সুড়ঙ্গ’ সিনেমায় নিশোর বিপরীতে অভিনয় করেছেন তমা মির্জা। পরিচালক রায়হান রাফীর সঙ্গে সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন নাজিম উদ্ দৌলা। চরকি ও আলফা আইয়ের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমাটি।

 

Link copied!