• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ব্যান্ড শিল্পী সাদ মারা গেছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০২:২২ পিএম
ব্যান্ড শিল্পী সাদ মারা গেছেন
আহমেদ সাদ। ছবি : সংগৃহীত

পেপার রাইম ব্যান্ডের ভোকালিস্ট আহমেদ সাদ মারা গেছেন। দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যানসারে  ভুগছিলেন। অবশেষে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ২টার দিকে ঢাকার একটি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন। একটি ভিডিও বার্তার মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন লেখক ও সাংবাদিক হক ফারুক।

হক ফারুক বলেন, “আমি নিজেও সাদ ভাইয়ের গানের অত্যন্ত ফ্যান। বাংলাদেশে যত জন মিষ্টি গলার ব্যান্ড শিল্পী রয়েছেন তাদের মধ্যে সাদ ভাই একজন। তিনি বাংলা রক মিউজিকে মেলোডিয়াস কণ্ঠের জাদুকর ছিলেন।”

পেপার রাইম ব্যান্ডের সদস্যরা, মাঝে আহমেদ সাদ।

নব্বই দশকে মাত্র একটি অ্যালবাম প্রকাশ করেই শ্রোতাদের মনে জায়গা করে নেয় ব্যান্ড পেপার রাইম। শিল্পী হিসেবে খ্যাতি পান আহমেদ সাদ। নিজেদের ব্যান্ডের নামেই ছিল অ্যালবামটি। যেখানে ছিল জনপ্রিয় ‘অন্ধকার ঘরে’, ‘আকাশের কী রং’, ‘এলোমেলো’ প্রভৃতি গানগুলো। এর মধ্যে ‘অন্ধকার ঘরে’ গানটির সুবাদে সংগীতপ্রেমীদের মনে জায়গা করে নেয় ব্যান্ডটি। এমনকি এখনো এটি শ্রোতাদের মুখে মুখে।

সর্বশেষ ‘আবার’ নামের একটি মিক্সড অ্যালবামে প্রকাশ পেয়েছিল পেপার রাইমের গান। শিরোনাম ‘দাঁড়াও বন্ধু’। ২০১৭ সালে আশিক মিউজিকের ব্যানারে প্রকাশ পেয়েছিল এই মিক্সড অ্যালবাম।

Link copied!