• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

মুম্বাই ছেড়ে মুর্শিদাবাদে অরিজিৎ সিং


তপন বকসি
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩, ০২:২৪ পিএম
মুম্বাই ছেড়ে মুর্শিদাবাদে অরিজিৎ সিং

ভারতের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং ঠিকানা বদলে মুম্বাই থেকে ফিরেছেন জন্মভিটা পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। স্ত্রী কোয়েল এবং তিন ছেলেমেয়েকে নিয়ে অরিজিৎ এখন মুর্শিদাবাদের জিয়াগঞ্জে বাস করছেন।

এর আগে ২০২১ সালের ১৯ মে অরিজিৎ সিংয়ের মা অদিতি সিং (৫২) কলকাতার একটি হাসপাতালে কোভিড-পরবর্তী জটিলতায় সেরিব্রাল স্ট্রোকে মারা যান। এরপরই বাবা কক্কর সিং একলা হয়ে যান। অরিজিৎ সিংয়ের বাবা কক্কর সিং শিখ পাঞ্জাবি। আর মা অদিতি ছিলেন বাঙালি।

অকালে মাকে হারানোর পর অরিজিৎ জিয়াগঞ্জে কয়েক একর জমিতে হাসপাতাল নির্মাণের পরিকল্পনা করছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে তিনি জিয়াগঞ্জে স্কুলও নির্মাণ করতে চাচ্ছেন। সেখানেই নিজের তৈরি করা রেকর্ডিং স্টুডিওতে গান রেকর্ডিং করছেন অরিজিৎ। এবার তিনি জিয়াগঞ্জের স্থানীয় যুবকদের জন্য ক্রিকেট মাঠ নির্মাণের কাজ শুরু করেছেন। ২০ মার্চ সে জন্য জমি পূজাও করেছেন তিনি। জিয়াগঞ্জের রাজা বিজয় সিং বিদ্যামন্দির স্কুলের এই মাঠে সম্ভাবনাময় ক্রিকেটাররা প্র্যাকটিসের সুযোগ পাবেন।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের এই মফস্বলের জন্মভিটার সঙ্গে অরিজিতের নাড়ির টান। খ্যাতির শীর্ষে পৌঁছেও তিনি এ জায়গা ভুলে যাননি। অকালে স্ত্রী হারানো বাবা যে আত্মিকভাবে নিঃসঙ্গ হয়ে পড়তে পারেন, সে কথা মাথায় রেখে গায়ক জীবনের মধ্যগগনে তিনি ফিরে এসেছেন চেনা মাটির টানে। মুম্বাই নয়, তার বদলে ছেলেমেয়েদের ভর্তি করিয়েছেন জিয়াগঞ্জের স্থানীয় স্কুলে। এই জীবনকেই তিনি স্বেচ্ছায় বেছে নিয়েছেন। যাকে এক রকমের ‘ঘরে ফেরা’ও বলা যায়। রাজা বিজয় সিং বিদ্যামন্দিরের স্কুলের মাঠে মোট পাঁচটি ক্রিকেট পিচ তৈরি হবে বলে শোনা গেল। অরিজিতের এই স্বপ্নের প্রজেক্ট এখন প্রায় শেষের পথে। তাতেই উচ্ছ্বসিত জিয়াগঞ্জবাসী। 
 

Link copied!