• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে ‘দুঃসাহসী খোকা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ১২:৫৯ পিএম
৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে ‘দুঃসাহসী খোকা’
‘দুঃসাহসী খোকা’ মুক্তি উপলক্ষে সংবাদ সম্মেলেন, ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে একাধিক সিনেমা নির্মিত হলেও নির্দিষ্টভাবে তার কৈশোরকাল উঠে আসেনি রুপালি পর্দায়। নির্মাতা মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’ সিনেমাতে ফুটে উঠেছে মহান এই নেতার কৈশোরকাল। জন্ম থেকে কৈশোর ও যৌবনের (১৯২০-১৯৩৮) এই সময়ের বঙ্গবন্ধুকে নির্মিত হয়েছে ‘দুঃসাহসী খোকা’।

সোমবার (১৪ আগস্ট) বিকেলে এফডিসিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ‘দুঃসাহসী খোকা’ সিনেমার মুক্তি উপলক্ষে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনেমাটির শিল্পী ও কলাকুশলীরা। অনুষ্ঠানে সিনেমাটির পোস্টার ও টিজার দেখানো হয়।

সরকারি অনুদানে নির্মিত ‘দুঃসাহসী খোকা’ ৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানান নির্মাতা গুলজার জানান।

‘দুঃসাহসী খোকা’ সিনেমাতে শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা সৌম্য জ্যোতি। তিনি বলেন, “অল্প দিনের ক্যারিয়ারে এমন মহান ব্যক্তির চরিত্র করতে পেরেছি এটা আমার সৌভাগ্য। ছবিতে আমি চরিত্রটি ঠিকভাবে করার চেষ্টা করেছি। বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন বই পড়ে তার সম্পর্কে জেনেছি। সবাই কেমন ফিডব্যাক দেয় সেটা দেখার অপেক্ষায় আছি।”

সিনেমার প্রেক্ষাপট প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নির্মাতা গুলজার বলেন, “বঙ্গবন্ধুর মতো মহান পুরুষ ও নেতা আমাদের নেই। খুব ছোট থেকে তার প্রতি আবেগ কাজ করতো। তার বিশাল জীবন নিয়ে চলচ্চিত্র করতে না পারলেও কিশোর বয়সকে তুলে ধরেছি। বঙ্গবন্ধুর সামাজিক মূল্যবোধ, মানবিক দিক, সাংগঠনিক দক্ষতা আমাকে আকর্ষণ করেছে।”

 

 

 

Link copied!