• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কান উৎসবে বিশেষ সম্মান জানানো হলো জনি ডেপকে!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৬:৫৫ পিএম
কান উৎসবে বিশেষ সম্মান জানানো হলো জনি ডেপকে!

৭৬তম আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে। কান চলচ্চিত্র উৎসবে সাত মিনিট দাঁড়িয়ে সম্মান জানানো হলো জনি ডেপকে। হাজারো দর্শকের সামনে এই সম্মাননা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন জনি ডেপ। সবাই যখন তাকে দাঁড়িয়ে সম্মান জানাচ্ছিল, এসময় তাকে চোখ মুছতে দেখা যায়।

মঙ্গলবার (১৬ মে) বাংলাদেশ সময় রাত ১১টায় ফরাসি শহর ‘পালে দে ফেস্তিভ্যাল’-এর গ্র্যান্ড থিয়েটারে বসা এই জমকালো আসরের এবারের মধ্যমণি হলিউড সুপারস্টার জনি ডেপ। যুক্তরাষ্ট্র ভিত্তিক ম্যাগাজিন ভ্যারাইটি’র সূত্র মতে চলচ্চিত্র জগতের অন্যতম মর্যাদাপূর্ণ এই উৎসবের উদ্বোধনীর রাতেই প্রদর্শিত হয়েছে হলিউডের আলোচিত অভিনেতা জনি ডেপ অভিনীত ‘জান দ্যু ব্যারি’ চলচ্চিত্রটি। দীর্ঘদিন পরে কান উৎসবে ফিরেই বাজিমাত করেছেন ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ তারকা। উৎসবে নিজের সিনেমার জন্য সাত মিনিটের ‘স্ট্যান্ডিং অভেশন’ পেয়েছেন জনি ডেপ!

২০২২ সালে প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে মানহানি মামলার পর থেকে নানা সমালোচনা-বিতর্কে জর্জরিত ডেপকে এ ধরনের বড় কোনো আয়োজনে দেখা যায়নি। কিন্তু কানে তিনি ফিরেছেন রাজার বেশেই। ‘জান দ্যু ব্যারি’ চলচ্চিত্রে ফ্রান্সের রাজা পঞ্চদশ লুই এর চরিত্রে অভিনয় করেছেন ডেপ। ইতিহাস নির্ভর এই চলচ্চিত্রের কাজ শুরু হয়েছে গত বছরের জুলাইয়ে।

কান কর্তৃপক্ষ জানিয়েছে, দুই ঘণ্টায় কানের লালগালিচা মাড়িয়েছেন ২ হাজার ৫০০ জন। এর মধ্যে সর্বোচ্চ করতালি আর উচ্ছ্বাসের প্রতিধ্বনি শোনা গেছে হলিউড সুপারস্টার জনি ডেপের উপস্থিতিতে। তিনিই সবচেয়ে বেশি সময় ধরে চারপাশের মানুষের সঙ্গে হাত মিলিয়েছেন হাসিমুখে।

এদিকে জনি ডেপের সিনেমা দিয়ে কান উৎসব শুরু হওয়ায় ব্যাপক খেপেছেন অ্যাম্বার ভক্তরা। অ্যাম্বার ভক্তদের অভিযোগ, কান উৎসব নির্যাতনকারীদের উৎসাহ দিচ্ছে। সামাজিক মাধ্যমে একটি ক্যাম্পেইন শুরু করেছেন তারা। সেখানে হ্যাশট্যাগ দিয়ে ‘কান ইউ নট’ লিখেছেন নেটিজেনরা। সাথে ৭৬তম কান চলচ্চিত্র উৎসবকে ব্যঙ্গ করে লেখা হয়েছে, ‘নির্যাতনকারীদের উদযাপন করার ৭৬ বছর।’ এই ক্যাম্পেইন উৎসব শুরুর আগের দিন শুরু করেছেন অ্যাম্বার হার্ডের ভক্তরা।
 

Link copied!