• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

বলিউডে ‘ফারাজ’ সিনেমা না বানাতে আইনি নোটিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১, ০২:০৮ পিএম
বলিউডে ‘ফারাজ’ সিনেমা না বানাতে আইনি নোটিশ

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনা নিয়ে বলিউডে ‘ফারাজ’ সিনেমা না বানাতে টি-সিরিজকে আইনি নোটিশ পাঠিয়েছে বাংলাদেশের অবিন্তা কবীর ফাউন্ডেশন। বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মিতি সানজানা।

মিতি সানজানা বলেন, “ঢাকার গুলশানের হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে ‘ফারাজ’ নামে বলিউডে সিনেমা নির্মাণ বন্ধের জন্য বাংলাদেশের অবিন্তা কবিরের পরিবারের পক্ষে আমরা একটি আইনি নোটিশ পাঠিয়েছি। এর আগে মহেশ ভাটসহ অনেক দেশী ও বিদেশী নির্মাতা এ ধরনের পদক্ষেপ নেয়। আমরা আইনি ব্যবস্থা নেয়ায় তারা তাদের পরিকল্পনা থেকে সরে আসে।”

মিতি সানজানা আরো জানান, সোমবার (৯ আগস্ট) ‘লিগ্যাল কাউন্সেল’-এর পক্ষ থেকে টি-সিরিজ, হানসাল মেহেতা এবং অনুভব সিনহাকে নোটিশটি পাঠানো হয়েছে।এটি বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করবে। তাছাড়া সিনেমা নির্মাণের আগে ভুক্তভোগী পরিবারের কাছ থেকেও কোনো ধরণের অনুমতি নেয়া হয়নি।

সম্প্রতি ভারতের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা হানসাল মেহেতা ২০১৬ সালের ১ জুলাই বাংলাদেশের হলি আর্টিজানের মর্মান্তিক জঙ্গি হামলা নিয়ে ‘ফারাজ’ নামে একটি চলচিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন। চলচ্চিত্রটি ভারতের নির্মাতা ভূষণ কুমারের (প্রয়াত গুলশান কুমারের ছেলে) প্রযোজনা সংস্থা টি-সিরিজ থেকে প্রযোজনা করা হবে বলে জানা গেছে। এর সঙ্গে সহকারী প্রযোজক হিসেবে আছেন আরেক বিখ্যাত প্রযোজক অনুভব সিনহা। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন প্রয়াত শশী কাপুরের দৌহিত্র জাহান কাপুর।

গত ৫ আগস্ট টি-সিরিজের ব্যানারে গুলশানের হলি আর্টিসান বেকারিতে হামলার ঘটনা নিয়ে নির্মিত সিনেমা ফারাজ সিনেমাটির মোশন পোস্টার প্রকাশ করে। প্রায় তিন বছর ধরে ‘ফারাজ’ সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করেছিলেন হানসাল মেহতা। 
 

Link copied!