• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

ডাকাতের কবলে পড়েছিলেন অভিনেত্রী সালওয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১, ০১:১৮ পিএম
ডাকাতের কবলে পড়েছিলেন অভিনেত্রী সালওয়া

ডাকাতের কবলে পড়েছিলেন নিশাত নাওয়ার সালওয়া। জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে রক্ষা পান এ অভিনেত্রী। ঘটনাটি ঘটেছে বুধবার (২৫ আগস্ট) রাতে। বাবা-মাকে নিয়ে কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলেন তিনি। হঠাৎ পরিবারসহ ডাকাতদের পড়েন তারা। এ সময় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করেন সালওয়া। তার সাহায্য প্রার্থনার খবর শুনে ছুটে আসে পুলিশ। আটক করে তাদের। পরে জানা যায়, আটকৃরা সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য।

ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাসে এমনটাই জানান সালওয়া। তিনি লিখেছেন, “অসংখ্য ধন্যবাদ রইল জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ ও বাংলাদেশ পুলিশের প্রতি। তাদের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের ফলে আমি ও আমার পরিবার আজ বিপদের হাত থেকে উদ্ধার হলাম।”

ঘটনার বিস্তারিত জানিয়ে সালওয়া লেখেন, “রাত ৮টার সময় আমার ব্যক্তিগত গাড়িতে কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলাম। সঙ্গে আমার আম্মু-আব্বু ছিলেন। হঠাৎ রোহিতপুরের কাছাকাছি নিরিবিলি একটি স্থানে এলে চারটি বাইকে করে ৪-৫ জন বখাটে ছেলে আমাদের গাড়ির গতিরোধ করে। তাদের মধ্যে একজন নিজেকে কেরানীগঞ্জ ছাত্রলীগের সহসভাপতি দাবি করে (যা সম্পূর্ণ বনোয়াট)। তারা এগিয়ে এসে ড্রাইভারকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে এবং বলতে থাকে যে তাদের বাইকের সঙ্গে আমাদের গাড়ির ধাক্কা লেগেছে।”

চালককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে দাবি করে সালওয়া বলেন, “একপর্যায়ে তারা আমাদের ড্রাইভারকে প্রাণনাশের হুমকি দিয়ে হ্যারাসমেন্ট করতে থাকে। তারা মূলত একটি সংঘবদ্ধ ডাকাত চক্র, প্রায়শই পথ আটকে সাধারণ মানুষের কাছ থেকে ভয়ভীতি প্রদর্শন করে অর্থ আদায় ও তাদের নানাভাবে হেনস্তা করে থাকে। আমি তৎক্ষণাৎ ৯৯৯-এ কল করে বিস্তারিত ঘটনা জানাই। ৫ মিনিটের মধ্যে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের দায়িত্বরত ফোর্স ঘটনাস্থলে হাজির হয়ে অপরাধীদের আটক করে থানায় নিয়ে যান। যথাসময়ে পুলিশ উপস্থিত না হলে যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারত।”

এই অভিনেত্রী আরও বলেন, “বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসেবে আজ আমি যে সেবা পেয়েছি, তাতে আমি সত্যিই অভিভূত ও কৃতজ্ঞ। শুভ কামনা রইল জনগণের নিরাপত্তায় নিয়োজিত সব সদস্যের প্রতি। আশা করছি, জনগণের বিপদে এভাবেই বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা পাশে থাকবে।”

সালওয়া মিস ওয়ার্ল্ড বাংলাদেশের একজন প্র‍তিযোগী হিসেবে শোবিজে পা রাখেন। এরপর তিনি কাজ করেছেন অনেক নাটকে। বর্তমানে সিনেমাতেও কাজ করছেন তিনি।

Link copied!