• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

খিজির হায়াতের নতুন সিনেমা ‘ওরা ৭ জন’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০৩:২৯ পিএম
খিজির হায়াতের নতুন সিনেমা ‘ওরা ৭ জন’

মুক্তিযুদ্ধের ৭ বীর যোদ্ধার বীরত্ব নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন খিজির হায়াত খান। ছবির নাম ‘ওরা ৭ জন’। এটি গল্পও লিখেছেন তিনি।

ছবি প্রসঙ্গে খিজির হায়াত খান বলেন, “১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শেষ হওয়ার পর যে সিনেমাটি আমরা পাই, সেটার নাম ছিলো ‘ওরা এগারো জন’। স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হওয়ায় আমি নতুন সিনেমা করতে যাচ্ছি, ফিকশন হলেও এই সিনেমাতে দেশের সাত বীর যোদ্ধার কথা তুলে ধরবো। সব প্রস্তুতি চূড়ান্ত।”

খিজির জানান, ‘ওরা ১১ জন’ সিনেমায় যুদ্ধ জয়ের কাহিনি উঠে আসলেও ‘ওরা ৭ জন’ সিনেমাটি যুদ্ধের ময়দানেই শুরু, যুদ্ধের ময়দানেই শেষ হবে।

স্বাধীনতা যুদ্ধের ৫ নম্বর সেক্টরে ‘ওরা ৭ জন’ ছবির শুটিং হবে। চলতি সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে শুটিং শুরু হবে বলে জানিয়েছেন পরিচালক। সেখানে টানা দেড় মাস চলবে শুটিং।

সাত বীর যোদ্ধার মধ্যে একজনের চরিত্রে অভিনয় করবেন পরিচালক নিজেই। বাকি ৬ জনের সঙ্গে এখনো চুক্তি হয়নি। জানা গেছে, বৃহস্পতিবার তাদের সঙ্গে চুক্তি করা হবে। তখন তাদের নাম প্রকাশ করার কথা জানান খিজির।

এর আগেও খিজির মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা নির্মাণ করেছেন। বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘অস্তিত্বে আমার দেশ’ নির্মাণ করেছিলেন।

Link copied!