• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ‘নো ল্যান্ডস ম্যান’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১, ০১:২৬ পিএম
কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ‘নো ল্যান্ডস ম্যান’

মোস্তফা সরয়ার ফারুকীর তারকাবহুল প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। গত বছর সিনেমার কাজ শেষ হয়েছে। এখন সিনেমাটি বিভিন্ন চলচ্চিত্র উৎসব ঘুরছে।

অক্টোবরের ৬ তারিখ পর্দা উঠছে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। এবারের উৎসবে ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমাটি কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে। সোমবার (৫ আগস্ট) মনোয়ন পেয়েছে বলে জানানো হয়েছে ছবির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের পক্ষ থেকে।

‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় রয়েছে একাধিক চমক। ছবির সঙ্গে যুক্ত আছেন ভারতীয় এ আর রহমান। তিনি এই সিনেমার সংগীত পরিচালনার পাশাপাশি সহপ্রযোজক হিসেবেও যুক্ত হয়েছেন। এর মধ্যে সিনেমাটির ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে নিউইয়র্কে। বাকি অংশের চিত্রায়ন হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতে। এ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন বলিউডের মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বাংলাদেশ থেকে আছেন তাহসান এবং অস্ট্রেলিয়ার অভিনেত্রী মেগান মিশেল।

সিনেমাটির চিত্রনাট্য ইতোমধ্যে একাধিক ফেস্টিভ্যালে ফান্ড জিতে নিয়েছে। এটি ২০১৪ সালে বুসান ফিল্ম ফেস্টিভ্যালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। একই বছর নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার লাভ করে এবং ডিসেম্বরেও মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অফ আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে যৌথ উদ্যোগে দেওয়া অ্যাপসা ফিল্ম ফান্ড লাভ করে।

Link copied!