• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইবি তরুণ কলাম লেখক ফোরামের ‘লেখা প্রদর্শনী’


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৬:১৮ পিএম
ইবি তরুণ কলাম লেখক ফোরামের ‘লেখা প্রদর্শনী’

ভাষার মাস উপলক্ষে দুইদিনব্যাপী লেখা প্রদর্শনী শুরু হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখা এ প্রদর্শনী আয়োজন করেছে। রোববার (৪ফেব্রুয়ারি) বেলা ১২টায় অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

এতে তরুণ লেখকদের পত্র-পত্রিকায় প্রকাশিত শতাধিক লেখা প্রদর্শন করা হয়। ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা ও প্রত্যাশা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের কাছে পৌঁছে দিতে ‘মনের জানালা’ ও উন্মুক্ত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সংগঠনটির দ্বিমাসিক প্রকাশনা ডাকঘরের জন্য উন্মুক্ত লেখা আহ্বানসহ নানা বুদ্ধিবৃত্তিক ও সৃষ্টিশীল কর্মসূচিও ছিলো প্রদর্শনীতে।

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাবেক প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ও সংগঠনটির উপদেষ্টা শরিফুল ইসলাম জুয়েল এবং কমিউনিকেশন এন্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের প্রভাষক তন্ময় সাহা জয়।

সংগঠনটির সভাপতি আবু তালহা আকাশ বলেন, “বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো লেখা প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখা। আমরা সবসময় বুদ্ধিবৃত্তিক চর্চার মাধ্যমে সুন্দর সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করি। শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক চর্চার সুযোগ ও জাতিকে বইমুখী করার জন্য চেষ্টা করে আসছি। আমরা আশা করছি এই ধরণের আয়োজনের মাধ্যমে সারা বাংলাদেশের তরুণ সমাজ বুদ্ধিবৃত্তিক চর্চায় আগ্রহী হয়ে উঠবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!