• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫

ঘূর্ণিঝড় মোখার কারণে যেসব পরীক্ষা স্থগিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২৩, ০৫:২৭ পিএম
ঘূর্ণিঝড় মোখার কারণে যেসব পরীক্ষা স্থগিত

ঘূর্ণিঝড় মোখার কারণে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলোর রোববারের অনুষ্ঠেয় সব পরীক্ষা (লেভেল ও টার্ম) স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া পাঁচ শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

শনিবার (১৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোখার কারণে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে রোববার (১৪ মে) অনুষ্ঠেয় সব লেভেল ও টার্মের পরীক্ষা স্থগিত করা হলো। পরবর্তী সময়ে সংশ্লিষ্ট বিভাগ হতে পরীক্ষার তারিখ জানানো হবে।

অপরদিকে শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘূর্ণিঝড় মোখার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলোতে রোববারের (১৪ মে) সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। সেদিনের পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

এদিকে গত ৩০ এপ্রিল থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। কিন্তু ঘূর্ণিঝড় মোখার কারণে পাঁচ শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের আগামী রোববারের (১৪ মে) পরীক্ষা স্থগিত করা হয়েছে। শিক্ষা বোর্ডগুলো হলো কুমিল্লা, বরিশাল ও চট্টগ্রাম এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড। এই পাঁচ শিক্ষা বোর্ডের পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

শুক্রবার (১২ মে) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। তবে অন্য শিক্ষা বোর্ডের পরীক্ষা যথারীতি আগের সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখা বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। এজন্যে কক্সবাজারকে ১০ নম্বর মহাবিপদ সংকেত চট্টগ্রাম ও পায়রা বন্দরকে ৮ নম্বর মহা বিপদসংকেত দেখাতে বলা হয়েছে। মোংলায় ৪ নম্বর বিপদ সংকেত বহাল রাখা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার সন্ধ্যায় কক্সবাজারে আঘাত হানতে পারে মোখা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!