• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৩:৫৬ পিএম
বশেমুরবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ১ হাজার ৫২৫ জন পরীক্ষার্থী।

এদিকে পরীক্ষার্থীদের সহযোগিতায় কেন্দ্রের বাইরে শাখা ছাত্রলীগ ও বিভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলোর সহায়তায় বুথ বসানো হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যরা পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় তৎপর ছিলেন। 

লতিফুর রহমান নামের এক পরীক্ষার্থী বলেন, “পরীক্ষায় কোনো সমস্যা হয়নি। প্রশ্নপত্র স্ট্যান্ডার্ড হয়েছে তবে প্রশ্নগুলো তুলনামূলক কঠিন এসেছে মনে হলো।”

তাহমিমা খানম নামের আরেক পরীক্ষার্থী বলেন, “স্যারদের ব্যবহার অত্যন্ত আন্তরিক ছিল। ফিজিক্স প্রশ্ন একটু কঠিন আসছে। এছাড়া কিছু প্রশ্ন সিলেবাসের বাহির থেকে আসছে তাই একটু হিমশিম খেতে হয়েছে।”

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় তিনি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। 

উল্লেখ্য, গত ২০ মে থেকে গুচ্ছভুক্ত দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার মাধ্যমে শেষ হলো ২০২২-২৩ স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা।

Link copied!