• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বশেমুরবিপ্রবির অসচ্ছল শিক্ষার্থীরা পাবেন আর্থিক সহায়তা


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৩:৪২ পিএম
বশেমুরবিপ্রবির অসচ্ছল শিক্ষার্থীরা পাবেন আর্থিক সহায়তা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অসচ্ছল শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২৬ জুলাই) ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. শরাফত আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রতি বিভাগ থেকে অসচ্ছল শিক্ষার্থীরা ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের নির্দিষ্ট ফরমে আবেদন করতে পারবেন। আবেদন করতে  প্রশাসনিক ভবনের সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে মোট ৩৪ বিভাগ থেকে ৩০ বিভাগের ৬ জন শিক্ষার্থীকে সার্বিক বিবেচনা সাপেক্ষে আর্থিক সাহায্য করা হবে। তবে রাষ্ট্রবিজ্ঞান, ইএসডি, ইতিহাস ও কৃষি বিভাগের শিক্ষার্থী বেশি হওয়ায় এই বিভাগগুলো থেকে ৮ জন শিক্ষার্থীকে সাহায্য প্রদান করা হবে। এ ছাড়া বিএনসিসির সদস্যদের মধ্যে থেকে মোট ১৫ জন সদস্যকে এই সহায়তার আওতায় আনা হবে। এ ক্ষেত্রে সাধারণ শিক্ষার্থীদের জন্য প্রতি মাসে ২৫০০ টাকা ও বিএনসিসি ক্যাডেটদের জন্য ৩০০০ টাকা করে বরাদ্দ করা হয়েছে। এতে মোট বরাদ্দকৃত অর্থের পরিমাণ দাড়ায় ৫ লাখ ৭৫ হাজার টাকা।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. শরাফত আলী বলেন, “সামনে সেমিস্টার ফাইনাল পরীক্ষার জন্য এই সহায়তা করা হবে। অন্যান্য বছরের মতো এবারও যেন বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বেতন ও সেমিস্টার ফি প্রদানে পাশে থাকতে পারে সে লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা আশা করছি এই সহায়তা শিক্ষার্থীদের শিক্ষাজীবনে আরও উন্নতি করতে সাহায্য করবে। আমরা সব সময় শিক্ষার্থীদের পাশে থাকব।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!