• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিনিদের সমর্থনে ইবিতে সংহতি সমাবেশ


ইবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৫:১১ পিএম
ফিলিস্তিনিদের সমর্থনে ইবিতে সংহতি সমাবেশ

ইসরাইলের অবৈধ দখলদারিত্বের প্রতিবাদে এবং ফিলিস্তিনিদের ‘অপারেশন তুফান আল-আকসা’ প্রতিরোধ সংগ্রামের প্রতি সমর্থন জানিয়ে সংহতি সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন চত্বরে এ সমাবেশ করেন তারা। সমাবেশ শেষে এক প্রতিবাদ র্যালির আয়োজন করা হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ১৯৪৮ সাল থেকে দীর্ঘ ৭৫ বছর ধরে ইসরাইলি অবৈধ দখলদার বাহিনী ফিলিস্তিনিদের ওপর নির্মম নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। তাদের এ অবৈধ তৎপরতায় ফিলিস্তিনি নিষ্পাপ নারী, শিশু ও বৃদ্ধ কেউ রেহায় পায় না। ইসরাইলিদের দীর্ঘদিনের এ দমন-পীড়নের বিরুদ্ধে যখন ফিলিস্তিনিদের শান্তি মিশন ‘তুফান আল-আকসা’ ঘোষণা করা হয়েছে তখন পশ্চিমাদের দরদ বেড়ে গেছে। কিন্তু যখন ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি শিশুদের বুকে গুলি করে রক্তে রঞ্জিত করেছিল, মায়ের সামনে সন্তানকে হত্যা করেছিল, তখন পশ্চিমাদের মানবতা কোথায় ছিল।

এ সময় তারা আরও বলেন, আজ বিশ্ববাসী দেখতে চায় কারা শান্তির পক্ষে আছে, আর কারা সন্ত্রাসের পক্ষে আছে। যদি আমেরিকাসহ পুরো পৃথিবী শান্তির পক্ষে আসতে চায় তাহলে অবশ্যই ইসরাইলকে দখলদার অবৈধ রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!